ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিএনপি অফিসের সামনে অতিরিক্ত পুলিশ

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ১১:৫০:৪৮ এএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ১:৩৭:২২ পিএম
ছবি : এস কে রেজা পারভেজ

‌জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় নিয়ে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএন‌পির কার্যাল‌য়ে গি‌য়ে দেখা যায়, রায়কে কেন্দ্র করে বুধবার সকাল থেকেই কার্যালয়ের সামনে পুলিশ, সাদা পোশাকের পুলিশ, র‌্যাব এবং বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত রয়েছেন। সেই স‌ঙ্গে প্রস্তুত রাখা হয়েছে জলকামান এপিসি কার প্রিজনভ্যান। তবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান জানিয়েছেন, রায়ের পর যদি কোনো ধরনের বিশৃঙ্খলা বা অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য বাড়তি নিরাপত্তা হিসেবে অতিরিক্ত পুলিশ রাখা হয়েছে। তাছাড়া জননিরাপত্তার বিষয়টি দেখা পুলিশের সাংবিধানিক দায়িত্ব। সেই দায়িত্ব থেকে পুলিশ সতর্ক রয়েছে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষার কাজে।

একুশে একুশে আগস্ট মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপি নেতা আবদুস সালাম পিন্টু লুৎফুজ্জামান বাবর এর মতো নেতা আসামি। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বিএনপি। দলটি বলেছে, ২০০৪ সালের ওই বোমা হামলায় বিএনপির কোনো নেতা যুক্ত নয় বরং ওই সময় ক্ষমতায় থাকা দলটি ওই হামলার তদন্তে কার্যকর পদক্ষেপ নিয়েছিল। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি নেতাদের নাম এই মামলায় যুক্ত করেছে।

কার্যাল‌য়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, রফিকুল ইসলাম মিয়া, আমির খসরু মাহমুদ চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী উপ‌স্থিত র‌য়ে‌ছেন।




রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১০ অ‌ক্টোবর ২০১৮/‌রেজা/সাইফ

Walton Laptop
 
     
Walton