ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বাধ্য হবে সরকার’

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ২০ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বাধ্য হবে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক : সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ইস্যুতে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসতে সরকার বাধ্য হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। 

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এই কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মাধ্যমে দেশের মানুষের আশা পূরণ হয়েছে। আজকে গ্রামগঞ্জে পর্যন্ত এই ঐক্যের ডাক পৌঁছে গেছে। দেশের মানুষ আজকে এই ঐক্যের মাধ্যমে এই সরকারের পরিবর্তন আনতে বদ্ধপরিকর।

‘এই জাতীয় ঐক্যফ্রন্ট্রের মাধ্যমেই সরকারের পরিবর্তন আনা হবে। তাদের (সরকার) বাধ্য করা হবে সংলাপে বসতে, বাধ্য করা হবে সংসদ বাতিল করে দিতে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে’,-বলেন বিএনপির এই নীতি নির্ধারক।

মওদুদ মনে করেন, জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের ‘অশালীন’ মন্তব্য প্রমান করে ঐক্যফ্রন্ট গঠন সঠিক কাজ হয়েছে। এ সময় ঐক্য আরো জোরদার করার ওপর জোর দেন তিনি।

তারেক রহমানের বিরুদ্ধে ‘গ্রেনেড হামলা মামলার রায়’ প্রত্যাহারের দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে ‘জাতীয়তাবাদী মহিলা দল’।

গ্রেনেড হামলা মামলায় প্রতিহিংসামূলকভাবে তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে অভিযোগ করে মওদুদ আহমদ বলেন, ‘এই রায় একটি ফরমায়েসী রায় এই রায় দেশের মানুষ মানে নাই এবং মানতে পারে না। কারণ, তারেক রহমানের বিরুদ্ধে কোনো স্বাক্ষীর জবানবন্দি তারা দিতে পারে নাই।’

তিনি বলেন, ‘আগামী নির্বাচন হবে সুষ্ঠু অবাধ নির্বাচন। এককভাবে কোনো নির্বাচন করতে দেয়া হবে না। এবার আর ২০১৪ সালের মতো নির্বাচন হবে না। এবার আমরা নির্বাচনে গেলে মাঠে যখন মানুষ নামবে তখন আপনারা বুঝতে পারবেন কোন পক্ষে দেশের মানুষ রয়েছেন।’

সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত জনসভায় প্রথমে অনুমতি দিয়ে সেটি আবার বাতিল করা হয়েছে বলেও বক্তব্যে অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

তিনি বলেন, ‘আজকে একটি দল ঢাক-ঢোল পিটিয়ে (জাতীয় পার্টি) সমাবেশ করছে, তাদের কোনো বাধা দেয়া হচ্ছে না। আমরা করলে এর চেয়ে ২০ গুন বেশি লোকের জনসমাগম ঘটতো। সবাইকে অনুমতি দেয়, ওয়ার্কার্স পার্টিকে দেয় আমাদেরকে দেয় না। ২৩ তারিখে সিলেটে আমাদের জাতীয় ঐক্যফ্রন্টের জনসভার প্রথমে অনুমতি দিয়ে পরে আবার সেটি প্রত্যাহার করেছে।’

আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নূরজাহান ইয়াসমিন, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও সহ-সভাপতি জেবা খান প্রমুখ বক্তব্য দেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৮/রেজা/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়