ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্বকাপ নিয়ে এখনই চিন্তা নয় : মাহমুদউল্লাহ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপ নিয়ে এখনই চিন্তা নয় : মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : ২০১৯ বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা করার যথেষ্ট সময় আছে বলে মনে করছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার মতে, আসন্ন হোম সিরিজগুলো নিয়েই এখন চিন্তা করা উচিত খেলোয়াড়দের।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ বসছে ইংল্যান্ডে। ১০ দলের বিশ্বকাপ শুরু হবে আগামী ৩০ মে। বিশ্বকাপের ঢামাঢোল এখন থেকে বাজতে শুরু না করলেও, বাংলাদেশে বিশ্বকাপ নিয়ে বেশ আলোচনা চলছে। সেটা টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে খেলোয়াড় পর্যন্ত। সমর্থকগোষ্ঠী ও গণমাধ্যম রয়েছে এ তালিকায়। কেউ ভালো করলেই তাকে নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা। বিশ্বকাপে খেলানোর জোর দাবিও তোলা হয়। বিশ্বকাপের সাত মাস বাকি থাকতে এমন আলোচনা করা কতটুকু যৌক্তিক? জানতে চাওয়া হয়েছিল মাহমুদউল্লাহর কাছে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করা মাহমুদউল্লাহ বলেছেন,‘বিশ্বকাপের কথা কম-বেশি আমরা সবাই জানি। খুব সন্নিকটে বিশ্বকাপ। বিশ্বকাপ…ওটা ভিন্ন ফরম্যাট। যখন আসবে তখনই আমরা বিশ্বকাপ নিয়ে চিন্তা করব।’

মাহমুদউল্লাহর ভাবনায় এখন শুধু জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট। সীমিত পরিসরে বাংলাদেশ যেভাবে উন্নতি করেছে টেস্টে সেভাবে পারেনি। তাইতো আসন্ন হোম সিরিজে স্বাগতিক সুবিধা কাজে লাগিয়ে নিজের কমফোর্ট জোনে আসতে চায় বাংলাদেশ। মাহমুদউল্লাহ নিজের ভাবনা প্রকাশ করেছেন এভাবে, ‘‘যেহেতু এখন টেস্ট ক্রিকেট আমাদের সামনে…শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজে আমরা ভালো করতে পারিনি। এটা আমাদের জন্য দারুণ একটা সুযোগ ঘুরে দাঁড়ানোর। আমরা যেন আমাদের হোম কন্ডিশন কাজে লাগিয়ে দুটা টেস্ট ম্যাচ জিততে পারি এটা আমাদের প্রথম টার্গেট। আমাদের ছোট-ছোট অনেকগুলো লক্ষ্য থাকে, সেগুলো ঠিকমতো অর্জন করতে পারলে টেস্ট ক্রিকেটে ভালো করা সম্ভব। আমরা এখন প্রথম টেস্ট নিয়ে চিন্তা করছি।’’
 


২০১৫ বিশ্বকাপ স্বপ্নের মতো কেটেছিল মাহমুদউল্লাহর। প্রথমে ইংল্যান্ড এবং পরবর্তীতে নিউজিল্যান্ডের বিপক্ষে হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। তার বীরত্বপূর্ণ পারফরম্যান্সে বাংলাদেশ প্রথমবারের মতো খেলেছিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। ২০১৯ বিশ্বকাপেও তার থেকে একই পারফরম্যান্সের প্রত্যাশায় থাকবে পুরো দেশ।

 

রাইজিংবিডি/সিলেট/২ নভেম্বর ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়