ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘নির্বিচারে গ্রেপ্তার কি অবাধ নির্বাচনের নমুনা’

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৩ ১:০৯:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৩ ৫:৫৬:১৭ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ধারাবাহিকভাবে বিএনপি নেতা-কর্মীদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে অভিযোগ করে দলের নেতা রুহুল কবির রিজভী সরকারের কাছে প্রশ্ন রেখেছেন, ‘এটি কি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের নমুনা?’

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এই প্রশ্ন তোলেন বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, ‘পাড়ায়-পাড়ায় মহল্লায় বিএনপির নেতা-কর্মীদের পাইকারিহারে গ্রেপ্তার করছে। বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালাচ্ছে। এটা কি একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহনমূলক নির্বাচনের নমুনা? বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে ধারাবাহিক গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে।’

বিএনপির গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি ও তাদের মামলা প্রত্যাহারের দাবি জানান রুহুল কবির রিজভী।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকমণ্ডলীর সদস্য এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা যৌথসভায় অংশ নেন।

৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এই যৌথসভার আয়োজন করা হয়।

যৌথসভা শেষে রুহুল কবির রিজভী কর্মসূচি ঘোষণা করতে গিয়ে জানান, ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ৭ নভেম্বর সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের কবরে পুস্পস্তাবক অর্পণ ও পবিত্র ফাতেহা পাঠে অংশ নেবেন দলের সবপর্যায়ের নেতা-কর্মী। এ ছাড়া ওই দিন দিবসের তাৎপর্য তুলে ধরে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ হবে বলে জানান রিজভী।

তিনি জানান, ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে পরদিন ৮ নভেম্বর রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা হবে। দেশব্যাপী বিএনপির ইউনিটে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন হবে বলেও জানান তিনি।

রিজভী আরো জানান, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে সুবিধাজনক সময়ে আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করবে।




রাইজিংবিডি/ঢাকা/৩ নভেম্বর ২০১৮/রেজা/ইভা

Walton Laptop
 
     
Marcel