ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তিন দিনের মধ্যে ঐক্যফ্রন্টের ইশতেহার : কামাল

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন দিনের মধ্যে ঐক্যফ্রন্টের ইশতেহার : কামাল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী তিন দিনের মধ্যে যৌথভাবে নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘আগামী ৮ ডিসেম্বরের মধ্যে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট যৌথভাবে নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে।’

ড. কামাল বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই নির্বাচন সুষ্ঠু হলে জনগণ দেশের মালিকানা ফিরে পাবে। জনগণ তাদের মালিকানা থেকে বঞ্চিত। নির্বাচন সুষ্ঠু করতে জনগণকে পাহারাদার হতে হবে।

তিনি বলেন, নির্বাচনী আইন লঙ্ঘন হচ্ছে। পুলিশ বিরোধী প্রার্থীকে ধরে নিয়ে যাচ্ছে। ভোট চুরি ও নির্বাচনী আইন গণমাধ্যমকে জাতির সামনে তুলে ধরতে হবে।

নির্বাচনের পক্ষে জনমত তৈরি হয়েছে, জানিয়ে ড. কামাল হোসেন বলেন, ২০১৪ সালে যেনতেন নির্বাচন করে আওয়ামী লীগ ৫ বছর ক্ষমতা ভোগ করেছে। কথা ছিল মধ্যবর্তী নির্বাচনের। কিন্তু তা তারা দেয়নি। সরকার আবারও যেনতেন নির্বাচন করার পাঁয়তারা করছে।

গণমাধ্যমে দায়িত্বশীল সংবাদ পরিবেশনের ওপর গুরুত্ব আরোপ করে ঐক্যফ্রন্টের এই তো বলেন, সাংবাদিকরাও অবাধ নির্বাচনের পাহারাদার হিসেবে ভূমিকা রাখতে পারেন। যখনই আমরা নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিলাম, তখনই থেকেই আওয়ামী লীগ অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়।

এ সময় জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর প্রাক্তন ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কূটনীতিবিষয়ক সম্পাদক আব্দুল হাসিব চৌধুরী ও অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৮/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়