ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘বিজয়ের মাসে নিয়াজীর মতো বিএনপিও আত্মসমর্পণ করবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ১০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিজয়ের মাসে নিয়াজীর মতো বিএনপিও আত্মসমর্পণ করবে’

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনের প্রার্থী ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধের মহান বিজয়ের এই মাসে নিয়াজীর মতোই বিএনপিও আত্মসমর্পণ করবে।’

মঙ্গলবার রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে মহান বিজয় দিবস উপলক্ষে মতিঝিল ও রমনা থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বাগাড়ম্বর শেষ হবে। যারা বিজয়ের মাসে জামাতের দাড়িপাল্লায় ধানের শীষ তুলে দেয় তারাও একইভাবে স্বাধীনতার বিরোধিতার দায়ে দুষ্ট। এ কারণেই তাদের নেতা তারেক রহমান এই বিজয়ের মাসে আইএসআইর সাথে আর মির্জা ফখরুল আলমগীর ঢাকায় পাকিস্তান হাইকমিশনে বৈঠক করেন। একজন দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি কখনোই পাকিস্তানের হাইকমিশনে গিয়ে ষড়যন্ত্র করতে পারে না। সুতরাং এই বিজয়ের মাসেই স্বাধীনতার বিপক্ষ শক্তিকে পরাজিত করতে হবে।

ঢাকা-৮ আসনের বর্তমান সংসদ সদস্য হিসেবে নিজের কর্মকাণ্ড তুলে ধরে রাশেদ খান মেনন বলেন, রাজধানীর পল্টন, মতিঝিল, শাহজাহানপুর এলাকাসহ গোটা ঢাকা-৮ আসনের জনগণ গত ১০ বছরে চাঁদাবাজি, সন্ত্রাসমুক্ত পরিবেশে থেকেছে। মালিবাগ, শান্তিনগরের রাস্তার ৮৫ ভাগ খারাপ ছিল, এখন তার প্রায় ৯০ ভাগ রাস্তা মেরামত করেছি। মাত্র এক ঘণ্টার বৃষ্টিতে গোটা এলাকা জলাবদ্ধ হয়ে যেত। মানুষ চলাফেরা করতে পারত না। সেই অবস্থার উন্নতি করেছি। মশার উপদ্রপ কমিয়েছি। শাহবাগ, মতিঝিল, শাজাহানপুর, শান্তিনগর এলাকায় ঘরে ঘরে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে আমার এই নির্বাচনী এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি। প্রতি সপ্তাহের বৃহস্পতিবার সারা রাত এলাকার রাস্তাঘাট পরিচ্ছন্ন রাখার উদ্যোগ নিয়েছি, যাতে শুক্রবার জুমার দিনে এলাকার মানুষ পরিছন্ন পরিবেশে মসজিদে গিয়ে নামাজ পড়তে পারে। স্কুল-কলেজের বহুতল ভবন নির্মাণ, নতুন বিষয়ে অনার্স খোলার উদ্যোগ নিয়েছি। গোটা এলাকায় মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে এই এলাকার সকল স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসায় অনুষ্ঠান করেছি। সুতরাং এই এলাকার মানুষ আমার কাজের কথা মনে রেখে এবারের নির্বাচনেও আমাকে বিজয়ী করবেন বলে আমি বিশ্বাস করি।

আলোচনা সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবুল বাশার, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, রমনা থানা আওয়ামী লীগের সভাপতি, ১৯ ও ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলরসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়