ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ছুটির দিনেও ভোটারদের ‘দ্বারে দ্বারে নৌকা’

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছুটির দিনেও ভোটারদের ‘দ্বারে দ্বারে নৌকা’

নিজস্ব প্রতিবেদক : আর মাত্র আট দিন। এরপরই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনী প্রচারে দলের নেতা-কর্মীদের দম নেওয়ার ফুসরত নেই। নেতা-কর্মীরা নিজেদের মতো করে নির্বাচনী ক্যাম্প সামলাচ্ছেন। প্রচারপত্র বিলি করছেন আবার ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রার্থীর জন্য ভোট চাচ্ছেন। এসব নিয়মিত বিষয়। তবে শুক্রবার ছুটির দিনে নির্বাচনী প্রচারে ছিল অন্যরকম আমেজ।

ঢাকা-৭ সংসদীয় আসন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী মোহাম্মদ সেলিমের নির্বাচনী প্রচারে গিয়ে দেখা যায়, নেতা-কর্মীরা ব্যস্ত সময় পার করছেন। ওই আসনের ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ক্যাম্প অফিসে জুমার নামাজের আগে গিয়ে দেখা যায়, প্রচারপত্র বিলির জন্য দলের নেতা-কর্মীরা প্রস্তুতি নিচ্ছেন। মূলত তারা মসজিদে নামাজ পড়ে বের হওয়াদের উদ্দেশ্য করে এ প্রস্তুতি নিচ্ছিলেন।
 


নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচন যত ঘনিয়ে আসছে তাদের ব্যস্ততা তত বাড়ছে। যেসব এলাকায় তাদের প্রার্থী এখনো সশরীরে প্রচারে অংশ নেননি সেসব এলাকায় প্রচার চালাতে হবে। ছুটির দিনটি প্রচারে বিশেষ গুরুত্ব রয়েছে। কারণ অন্যান্য দিনে বেশিরভাগ ভোটাররা অফিস বা কর্মস্থল নিয়ে ব্যস্ত থাকেন। তাই বাসায় গিয়ে তাদের সব সময় পাওয়া যায় না। কিন্তু সপ্তাহিক ছুটির দিনগুলোতে ভোটাররা বাসায় থাকেন এবং প্রচারের সময় তাদের পাওয়া যায়। সেক্ষেত্রে ছুটির দিনে ভোটারদের সময় নিয়ে প্রার্থী সম্পর্কে বলা যায়।

ঢাকা-৭ আসনের ২৬ নাম্বার ওয়ার্ড শ্রমিক লীগের নেতা মোফাজ্জেল বলেন, ছুটির দিনগুলোতে প্রচার সব সময়ই জোরদার হয়। কেননা এই দিন ভোটারদের উপস্থিতি এলাকায় বেশি থাকে। আমরা সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি। তাদের কাছে নৌকা প্রতীকের প্রার্থী হাজী মোহাম্মদ সেলিমের বার্তা পৌঁছে দিচ্ছি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ডিসেম্বর ২০১৮/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়