ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শেষ দিনের অপেক্ষায় সাউথ জোন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ২৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ দিনের অপেক্ষায় সাউথ জোন

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট লিগের সপ্তম আসরের শিরোপার সুবাস পাচ্ছে প্রাইম ব্যাংক সাউথ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ষষ্ঠ রাউন্ডে বিসিবি নর্থ জোন প্রথমে ব্যাট করতে নেমে ২৯৩ রান তোলে। জবাবে এনামুল হক বিজয়ের ১৮০, আল-আমিনের ১২৮ ও মেহেদী হাসানের ৮৪ রানে ভর করে ৫৪১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে সাউথ জোন।|

২৪৮ রানে পিছিয়ে থেকে নর্থ জোন আবার ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। সাউথ জোনের চেয়ে এখনো তারা ৬২ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন জিয়াউর রহমান ও ধীমান ঘোষ। তারা দুজন চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবেন। তারা দুজন দলীয় সংগ্রহকে কতদূর নিয়ে যেতে পারেন দেখার বিষয়। তবে এই ম্যাচে চালকের আসনে যে সাউথ জোন সেটা স্পষ্ট। বাকি ৫ উইকেট নিয়ে ৬২ রান তুলে শেষ পর্যন্ত কত রানের টার্গেট সাউথ জোনকে দিতে পারে নর্থ জোন দেখার বিষয়। তবে সেই টার্গেটটা যে খুব বেশি বড় হবে না সেটা অনুমেয়। সেক্ষেত্রে এই ম্যাচটি হয়তো জিততে যাচ্ছে সাউথ জোন। সেটা হলে টানা দ্বিতীয় শিরোপা ঘরে ‍তুলবে তারা। এখন দেখার বিষয় এই ম্যাচটি শেষ দিনে কী রোমাঞ্চ ছড়ায়।

বুধবার ব্যাট হাতে নর্থ জোনের জুনায়েদ সিদ্দিকী ৭৭ রান করেছেন। ৬৭ রান করেছেন নাঈম ইসলাম। মিজানুর রহমান ১১ রান করে আউট হয়েছেন। এ ছাড়া ফরহাদ হোসেন ৩ ও আরিফুল হক ৪ রান করে আউট হয়েছেন। নর্থ জোনের যে পাঁচটি উইকেটের পতন ঘটেছে তা সাউথ জোনের শফিউল ইসলাম, মনির হোসেন, মেহেদী হাসান, আব্দুর রাজ্জাক ও নাহিদুল ইসলাম নিয়েছেন।

ষষ্ঠ রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনকে হারিয়ে ৬ ম্যাচ থেকে ২৯.১৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। এই রাউন্ডে নর্থ জোনকে হারাতে পারলে ২০.৬৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা সাউথ জোন শিরোপা জিততে পারবে। তবে এই ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হলে শিরোপা জিতবে ইস্ট জোন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়