ঢাকা, মঙ্গলবার, ৯ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জাপা বসবে বিরোধী দলের আসনে’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০১ ৩:০৫:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৩ ৮:৪৭:৫৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশ সংসদে জাতীয় পার্টি বিরোধী দলের আসনে বসতে যাচ্ছে- এমনটাই জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বিএসআরএফ মিডিয়া সেন্টারে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত সংলাপে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিরোধী দল হওয়ার জন্য পর্যাপ্ত আসন অন্যরা পায়নি, এই অবস্থায় সংকট হবে কি না-জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমরা আপাতত কোনো সংকট দেখছি না। জাতীয় পার্টি দলগতভাবেই ২২টি আসন পেয়েছে। তারাই বিরোধী দলের আসনে বসবে। তাদের বিরোধী দল হতে কোনো সমস্যা দেখছি না। শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার তাদের সরকারেও আমন্ত্রণ জানাতে পারে।

তিনি বলেন, আমরা গত দশ বছর রাজনৈতিক যুদ্ধের মধ্য দিয়ে একসঙ্গে পার করেছি। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি মহাজোটের সঙ্গে আন্দোলন, নির্বাচন ও সরকারে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিরোধী দলের আমন্ত্রণ জানালে তার বিরোধী দলেও ছিল, সরকারেও ছিল। বিশ্বের বিভিন্ন দেশে এই ধরনের নজির আছে। সুতরাং একাদশ সংসদে জাতীয় পার্টি চাইলে বিরোধী দলের আসনে বসবে। চাইলে সরকারেও আসতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/ইভা

Walton Laptop
 
     
Marcel
Walton AC