ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘নেতা-কর্মীদের সঙ্গে সম্পৃক্ততা না থাকায় ঐক্যফ্রন্টের ভরাডুবি’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০১ ৫:৫২:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০১ ৫:৫২:১৩ পিএম

সচিবালয় প্রতিবেদক : নেতা-কর্মীদের সঙ্গে সম্পৃক্ততা না থাকায় ঐক্যফ্রন্ট প্রার্থীদের ভরাডুবি হয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মঙ্গলবার সচিবালয়ে তার অফিস কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, এবার ঐক্যফ্রন্ট যারা কখনও এলাকায় যায়নি, নেতা-কর্মীদের সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই তাদের মনোনয়ন দিয়েছে। ফলে তারা জনসমর্থন পাননি।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের অপেক্ষায় ছিল মানুষ। নির্বাচনে তরুণ প্রজন্ম প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন দেখিয়েছিলেন তারাও সে একই অভিব্যক্তি প্রকাশ করেছিলেন। তাই নির্বাচনে তারা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। ২০০১ সালে বিএনপি জামায়াতের যে অত্যাচার-নির্যাতন তারই ধারাবাহিকতায় ২০০৮ সালে মানুষ তাদের বিপক্ষে গণরায় দিয়েছিল। ২০১৪ সালে নির্বাচনে তারা অংশগ্রহণ করেনি। ২০১৮-তে মানুষ একইভাবে তাদের বিরুদ্ধে গণরায় দিয়েছে।

এবারের নির্বাচন অংশগ্রহণমূলক ছিল দাবি করে তোফায়েল বলেন, এবারের নির্বাচনে ৩৯টি দল নির্বাচনে অংশগ্রহণ করেছে। অংশগ্রহণমূলক নির্বাচন বলতে যা বোঝায় এবার সেই নির্বাচন হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পলাতক সাজাপ্রাপ্ত আসামি। এছাড়াও বিএনপি স্বাধীনতা বিরোধীদের ধানের শীষ প্রতীক দিয়েছে তাই জনগণ তাদের বিপক্ষে রায় দিয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ড. কামাল হোসেন তার নীতি আদর্শকে ত্যাগ করে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে হাত মিলিয়েছেন। এটা মানুষ গ্রহণ  করেনি। তিনি বঙ্গবন্ধুর সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। আইনমন্ত্রী ছিলেন। সংবিধান প্রণয়নের সঙ্গে তিনি জড়িত ছিলেন। কিন্তু তিনি সংবিধান পরিপন্থীদের সঙ্গে একত্রিত হয়েছেন। ২১ আগস্ট হামলাকারীদের সঙ্গে হাত মিলিয়েছেন, সেটা মানুষ গ্রহণ করেনি। তাই ঐক্যবদ্ধভাবে মানুষ ৩০ তারিখ আমাদের ভোট দিয়েছেন।

তিনি বলেন, নৌকায় ভোট দিলে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবেন, সেটা জানা কথা। কিন্তু ধানের শীষে ভোট দিলে কে প্রধানমন্ত্রী হবেন সেটা মানুষের জানা ছিল না। মানুষ নেতাকে ভোট দেয়। ১৯৭০ সালে মানুষ বঙ্গবন্ধুকে ভোট দিয়েছে। এবারও তারা শেখ হাসিনাকে ভোট দিয়েছে।

তিনি আরো বলেন, আগামী পাঁচ বছরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৯/আসাদ/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC