ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

পূজারা-পন্তের ব্যাটে ভারতের রানের পাহাড়

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৪ ১:২০:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৪ ৪:৫১:৪৭ পিএম

ক্রীড়া ডেস্ক : সিডনি টেস্টে সাত রানের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া হয়েছে চেতেশ্বর পূজারার। তার সঙ্গে ঋষভ পন্তের অপরাজিত সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে রানের পাহাড় গড়েছে ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টের দ্বিতীয় দিনে ৭ উইকেটে ৬২২ রানের বিশাল পুঁজির পর ইনিংস ঘোষণা দিয়েছে বিরাট কোহলির দল। জবাবে ২৪ রানে কোনো উইকেট না হারিয়ে দিনের খেলা শেষ করেছে স্বাগতিক অসিরা।

৩ উইকেটে ৩০৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। ১৩০ রান নিয়ে ব্যাট করতে নামা পূজারা ডাবল সেঞ্চুরির দিকে ধৈর্য্য নিয়েই এগিয়ে যাচ্ছিলেন। এ সময় হনুমান বিহারির সঙ্গে পঞ্চম উইকেট জুটিতে ১০১ রান করেন তিনি। তবে কাঙ্খিত ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে থাকতেই তাকে হতাশ করেন নাথান লিয়ন। ইনিংসের ১২৭তম ওভারের শেষ বলে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে পূজারাকে ফেরান তিনি। সাজঘরে ফেরার আগে ৩২৩ বলে ২২ চারে ১৯৩ রানের ইনিংস খেলেন পূজারা।

এরপর ঋষভ পন্ত ও জাদেজার সপ্তম উইকেটে ২০৪ রানের জুটিতে ছয়শ ছাড়ায় ভারতের সংগ্রহ। ইনিংস ঘোষণার আগে ১৮৯ বলে ১৫৯ রান নিয়ে অপরাজিত ছিলেন পন্ত। এর আগে ১১৪ বলে ৭ চার ও ১ ছক্কায় ৮১ রানের ইনিংসে খেলে লায়নের বলে বোল্ড হয়েছেন জাদেজা।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন নাথান লিয়ন। দুটি উইকেট নেন জশ হ্যাজলউড। এছাড়া একটি উইকেট নেন মিচেল স্টার্ক।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে মার্কাস হারিস ১৯ ও উসমান খাজা ৫ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৯/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC