ঢাকা, মঙ্গলবার, ৯ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

মন্ত্রিত্ব চান না, বিরোধী নেতা হতে চান এরশাদ

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৪ ২:১৪:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৬ ৫:০৪:৩৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশ সংসদে সরকারে নয়, বিরোধী দলে থাকতে চান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। অসুস্থ শরীর নিয়ে বিরোধী দলের নেতাও হতে চান তিনি। বর্তমানে তার স্ত্রী বিরোধী দলের নেতা হিসেবে দায়িত্ব পালন করছেন।

পার্টির চেয়ারম্যান হিসেবে শুধু বিরোধী দলের নেতা নয়, জাপার সংসদীয় দলের প্রধানও হতে চান প্রাক্তন এই রাষ্ট্রপতি। সম্মানজনক এই পদটিও বর্তমানে তার স্ত্রীর দখলে।

জাতীয় পার্টি বিরোধী দল, তিনিই বিরোধী দলের নেতা ও সংসদীয় দলের নেতা, শুক্রবার এমন সিদ্ধান্তই নেন এইচ এম এরশাদ। ছোট ভাই জি এম কাদেরকে তিনি একাদশ সংসদে সংসদীয় দলের উপনেতা হিসেবে দেখতে চান। এজন্য সংসদের স্পিকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। এরশাদ একাদশ সংসদ নির্বাচনে সাংসদ নির্বাচিত হলেও অসুস্থতার জন্য এখনো শপথ গ্রহণ করেননি।

সিদ্ধান্তের বিষয়টি দলের নেতা-কর্মীদের অবগতির জন্য এরশাদের স্বাক্ষরে নোটিশ আকারে দলের দপ্তরে পাঠানো হয়েছে। এ বিষয়ে সংসদের স্পিকারের কাছেও চিঠি পাঠানো হচ্ছে বলে জানা গেছে।

‘সকলের অবগতির জন্য’ শিরোনামে নোটিশে এরশাদ বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতা-কর্মী, সমর্থক এবং দেশবাসীর উদ্দেশে আমি এই মর্মে জানাচ্ছি যে, একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারি দলের সভাপতি হিসেবে আমি প্রধান বিরোধী দলের নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির কোনো সংসদ সদস্য মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন না।’

সংসদের স্পিকারকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্যও অনুরোধ করেন এরশাদ।

নির্বাচনের আগে এরশাদ বলেছিলেন, ‘জাতীয় পার্টি মহাজোটের হয়ে নির্বাচন করবে। সরকারেও থাকবে। কোনোভাবেই বিরোধী দলে যাবে না।’ কিন্তু নির্বাচনের পর সরকার গঠনের আগ মুহূর্তে ভোল পাল্টিয়ে এখন তিনি একাদশ সংসদে জাতীয় পার্টিকে বিরোধী দল হিসেবে দেখতে চান।

নির্বাচনের পর ভোল পাল্টিয়ে এরশাদ এখন নতুন সরকারে না থাকার ঘোষণা দিয়েছেন। একাদশ সরকারে প্রকৃত বিরোধী দল, নিজেই বিরোধী দলের নেতা ও সংসদীয় দলের নেতা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এরশাদ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC