ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুই শিশু হত্যা : তদন্তে নেমেছে মানবাধিকার কমিশন

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৯ ৬:৩৬:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ১২:৫৫:৩১ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ডেমরায় দুই শিশু হত্যার ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে জাতীয় মানবাধিকার কমিশন। পুলিশের পাশপাশি কমিশনের তিন সদস্যের কমিটি তদন্ত করবে এ ঘটনা।

বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের সংবাদ সম্মেলনে উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, বুধবারই এ কমিটি গঠন করা  হয়েছে। ফৌজদারি যে অপরাধ হয়েছে তা তদন্ত করবে পুলিশ।

পুলিশ জানায়, গোলাম মোস্তফা ও আজিজুল বাওয়ানী দুই শিশুকে ধর্ষণের চেষ্টা করে। তাদের চিৎকার যেন কেউ না শোনে, সেজন্য সাউন্ডবক্সে উচ্চ স্বরে গান বাজানো হয়।

মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) আল মাহমুদ সাইদুল কবীরকে কমিটির প্রধান করা হয়েছে। অপর দুই সদস্য হলেন উপ-পরিচালক সুস্মিতা পাইক ও এম রবিউল ইসলাম।

বুধবার বিকেলে কমিটির সদস্যরা ঘটনাস্থলে যান বলে রাইজিংবিডিকে জানিয়েছেন আল মাহমুদ সাইদুল কবীর।

তিনি বলেন, ‘এখানে মানবাধিকার চরম আকারে লংঘিত হয়েছে। কেননা দুজনেই অবুঝ শিশু। তাদের ওপর শুধু শারীরিক নয়, মানসিক নির্যাতন করেছে দুর্বৃত্তরা। শিশুদের পরিবার এবং ঘটনাস্থলের আশপাশের লোকজনের জবনবন্দি গ্রহণ করা হয়েছে। তদন্ত শেষ করে দোষীদের যেন উপযুক্ত শাস্তি নিশ্চিত হয় সে সুপারিশ করা হবে।’

উল্লেখ্য, সোমবার রাতে ডেমরায় একটি ফ্ল্যাট থেকে ফারিয়া আক্তার দোলা (৫) ও নুসরাত জাহানের (৪) লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গোলাম মোস্তফা ও আজিজুল বাওয়ানী নামের দুই তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৯/মাকসুদ/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge