ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

গণঅভ্যুত্থানের ইতিহাস ভালোভাবে প্রচার হয় না: মেনন

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৫ ৬:৪০:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৫ ৬:৪০:৪২ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ঊনসত্তরের গণঅভ্যুত্থানের ইতিহাসের ধারায় মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে সৃষ্টি হয় আজকের বাংলাদেশ। কিন্তু আফসোসের বিষয় হলো ঊনসত্তরের গণঅভ্যুত্থানের ইতিহাসকে ফলাও করে প্রচারে আনা হয় না। পাঠ্যপুস্তকে স্থান পায় না শহীদ আসাদের আত্মদান ও গণঅভ্যুত্থানের গৌরবময় ইতিহাস।

শুক্রবার বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আয়োজিত ‘শহীদ আসাদ থেকে গণঅভ্যুত্থান’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, শহীদ আসাদ তার জীবনদানের মধ্য দিয়ে যে ইতিহাস সৃষ্টি করেছিল, সেই ইতিহাস এদেশের শ্রমিক-কৃষক-বুদ্ধিজীবীসহ সর্বস্তরের মানুষকে এক কাতারে দাঁড় করিয়েছিল। আর ইতিহাসের ধারায় মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে সৃষ্টি হয় আজকের বাংলাদেশ। শহীদ আসাদের সেই রক্তমাখা শার্ট হয়ে উঠেছিল গণঅভ্যুত্থানের প্রতীক।

দলের পলিট ব্যুরো সদস্য কামরুল আহসানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন লেখক গবেষক ও কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ, নাট্যজন মামুনুর রশীদ, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি আবুল হোসাইন।

আলোচনা সভায় শহীদ আসাদ ও ঊনসত্তরের গণঅভ্যুত্থানের ইতিহাস নিয়ে একটি স্মারকগ্রন্থ প্রকাশ করার দাবি জানান বক্তারা। নাট্যজন মামুনুর রশীদের কাছে শহীদ আসাদকে নিয়ে একটি নাটক তৈরির অনুরোধ জানান মেনন।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge