ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সুযোগ কাজে লাগাতে মুখিয়ে ঢাকা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুযোগ কাজে লাগাতে মুখিয়ে ঢাকা

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ছয় ম্যাচে পাঁচ জয়। এরপর টানা পাঁচ ম্যাচ হেরে বিপিএলের প্লে-অফের লড়াই থেকেই ছিটকে যাওয়ার শঙ্কায় পড়েছিল ঢাকা ডায়নামাইটস।

সেরা চারে থেকে প্লে-অফে খেলতে হলে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে ঢাকাকে জিততেই হতো। সেই ম্যাচে পয়েন্ট টেবিলের তলানির দল খুলনা টাইটান্সকে হারিয়ে চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা করে নেয় সাকিব আল হাসানের দল। এরপর এলিমিনেটরে চিটাগং ভাইকিংসকেও হারিয়েছে তারা, যাদের সঙ্গে প্রাথমিক পর্বে দুবারের দেখায় ঢাকা হেরেছিল দুবারই।

ফাইনালে যাওয়ার লড়াইয়ে বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের মুখোমুখি হবে চতুর্থ আসরের চ্যাম্পিয়ন ঢাকা। সুযোগটা তারা দুহাতে কাজে লাগাতে চান বলে জানিয়েছেন ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন।

মঙ্গলবার মিরপুরে সংবাদিকদের খালেদ মাহমুদ বলেছেন, ‘অবশ্যই, আমরা যখন দল করি তখন চ্যাম্পিয়নের জন্য দল করি। আমাদের একটি সুযোগ আছে। অবশ্যই আমাদের একটি মোমেন্টামের প্রয়োজন ছিল। চিটাগাংকে হারিয়ে মোমেন্টামটা তৈরি হয়েছে। সেটাই আসলে গুরুত্বপূর্ণ আমাদের জন্য। আর খুলনাকে হারিয়েও মোমেন্টাম তৈরি হয়েছে।’

‘এখন আমার কাছে মনে হয় দল অনেক আত্মবিশ্বাসী, ভালো খেলছে মাঠে। বোলিংটা আমাদের ভালো হচ্ছে, ফিল্ডিংটা আমরা ভালো করছি। আর শেষ দুই ম্যাচেও আমাদের টপ অর্ডারে জুটি হয়েছে, যেটি আমাদের জন্য খুবই চিন্তার বিষয় ছিল। এটি একটি ইতিবাচক দিক আমাদের।’

তবে রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেই বাড়তি সতর্ক ঢাকার কোচ, ‘পরের ম্যাচটি রংপুরের বিপক্ষে, গত বছরের চ্যাম্পিয়ন দল। মাশরাফির নেতৃত্বে খেলা দলটিকে ছোট করে দেখার কিছু নেই। দারুণ একটি লড়াকু দল তারা। সুতরাং অবশ্যই আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে কালকের ম্যাচে। আর আশা করি যে সুযোগটা আমরা কাজে লাগাব ইনশাল্লাহ।




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়