ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১৪ দলের লক্ষ্যের কথা জানালেন নাসিম

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ১৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৪ দলের লক্ষ্যের কথা জানালেন নাসিম

জ্যেষ্ঠ প্রতিবেদক : আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের ঐক্য অটুট রেখে ভবিষ্যৎ লক্ষ্যের কথা জানিয়েছেন জোটটির মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা শেষে তিনি বলেন, ‘এখন থেকে ১৪ দল তিনটি লক্ষে কাজ করবে।’

‘মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে চোখের মনির মতো রক্ষা, সরকার পরিচালনায় কোনও ত্রুটি-বিচ্যুতি হলে তা ধরিয়ে দিয়ে সতর্ক করা এবং পরাজিত অশুভ শক্তি কোনও চক্রান্ত করলে জনগণকে সঙ্গে নিয়ে তা মোকাবিলা করা।’

১৪ দল কোনো পদ-পদবির জন্য গঠিত হয়নি জানিয়ে নাসিম বলেন, ‘এটি একটি আদর্শিক জোট। শোষণমুক্ত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব কাজ করে যাবে ১৪ দল। দুঃসময়, সুসময় ১৪ দল শেখ হাসিনার সাথে ছিল, আছে। ১৪ দলে সকল বিভ্রান্ত্রি কাটিয়ে এখনো অটল ও ঐক্যবদ্ধ আছে।’

তিনি বলেন, বিএনপি-জামায়াত এখনো ঘাপটি মেরে বসে আছে। এ অশুভ শক্তির বিরুদ্ধে আগের মতই ১৪ দল প্রস্তুত থাকবে। তাদেরকে অনুরোধ করবো সংসদ আসুন। বর্জন ও জ্বালাও পোড়াও রাজনীতি থেকে তাদের বের হয়ে আসতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আদালতের বিষয় উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, হুমকি-ধামকি দিয়ে তাকে (বেগম জিয়া) মুক্ত করা যাবে না। খালেদা জিয়া এখন আর রাজনীতিবিদ নন, একজন দণ্ডপ্রাপ্ত আসামি মাত্র।

নাসিম বলেন, ক্ষমতায় থেকে বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছিল। তখন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সভা-সমাবেশ করতে না দিয়ে অত্যাচার নির্যাতন করেছে। তাদের সময়ে দেশে নৈরাজ্য ও বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টাসহ যা যা করেছে দেশবাসী সেসব ভুলে যায়নি। বিএনপিকে এখন সেসব পাপের প্রায়শ্চিত্ত করতে হচ্ছে।

এ সময় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ১৪ দল যে লক্ষ নিয়ে গঠিত হয়েছিল, সেই লক্ষ এখনো শেষ হয়নি। ১০ বছরে পরাজিত শক্তি এখনো সঠিক পথে আসেনি। নির্বাচনে তারা কোনঠাসা হলেও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। পুনরায় নির্বাচনের নামে দলটি নতুন করে চক্রান্ত শুরু করেছে।

যৌথসভায় ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৯/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়