ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অতীতের পাপে জেলে খালেদা জিয়া : নাসিম

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ১৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অতীতের পাপে জেলে খালেদা জিয়া : নাসিম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি অতীতে পাপ করেছে। সেই পাপের ফল হিসেবে দলটির চেয়ারপারসন খালেদা জিয়া জেল ভোগ করছেন বলে মনে করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে শামিম আহমেদ রচিত ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের জনগণ তাদের (বিএনপি) পাপ ভুলতে পারেনি। সেই পাপের ফল খালেদা জিয়া ভোগ করছেন।

‘আমরা চাই না, কোনো রাজনৈতিক নেতা জেল খাটুক। তারপরও বলতে বাধ্য হচ্ছি, বিএনপি অতীতে যে পাপ করেছে তার ফল হিসেবেই খালেদা জিয়া এখন জেলে।’

একাত্তর পরবর্তী সময়ে বিএনপির মতো হুসেইন মুহাম্মদ এরশাদও স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

তিনি বলেন, এরশাদ এই পাপের (স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির লালন) বাইরে নন। ক্ষমতায় থাকতে তিনিও একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন।

‘সাম্প্রদায়িক শক্তি যখন আমাদের স্বাধীন বাংলাদেশকে গ্রাস করছিল তখন শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশকে আমরা আবার ফিরে পেয়েছি। মনে রাখতে হবে ওই সাম্প্রদায়িক শক্তিকে আর কখনো ক্ষমতায় আসতে দেওয়া যাবে না’, বলেন মোহাম্মদ নাসিম।

ভুল হলে আওয়ামী লীগের সমালোচনা এমনকি সরকারের সমালোচনা করতে বাধা নেই-উল্লেখ করে দলটির এই নীতি নির্ধারক বলেন, আওয়ামী লীগের সমালোচনা করেন, সরকারের সমালোচনা করেন; কোনো সমস্যা নেই। কিন্তু ওই সাম্প্রদায়িক শক্তিকে সহযোগিতা করার অর্থ হলো-একাত্তরে যারা আমাদের স্বাধীনতাকে হত্যা করার চেষ্টা করেছিল, লাখ লাখ মানুষকে হত্যা করেছিল, তাদের সহায়তা করা।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৯/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়