ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নুসরাত হত্যার প্রতিবাদে ছাত্র জমিয়তের বিক্ষোভ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নুসরাত হত্যার প্রতিবাদে ছাত্র জমিয়তের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক : মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান হত্যার বিচারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র জমিয়ত। সামবেশ থেকে নুসরাত হত্যাকারীদের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে জড়িতদের কঠোর শাস্তি দাবি করা হয়।

ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর শাখা শুক্রবার জুমার নামাজ শেষে রাজধানীর বায়তুল মোকাররম উত্তরগেট থেকে মিছিল বের করে। মিছিলটি পল্টন ঘুরে শেষ হয়।

মিছিলে্র আগে বায়তুল মোকাররম উত্তরগেটে ঢাকা মহানগর সভাপতি নিজাম উদ্দিন আল আদনানের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সমাবেশ হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, যুব জমিয়ত সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, সেক্রেটারি আব্দুল হালীম বিন হারুন, ছাত্র জমিয়ত সভাপতি তোফায়েল গাজালি, সিলেট জেলা ছাত্র জমিয়তের আহবায়ক কায়সান মাহমুদ আকবরী প্রমুখ।

নেতারা বলেন, ‘গত পাঁচ বছরে বাংলাদেশে সাড়ে তিন হাজার ধর্ষণ হয়েছে। কিন্তু এসব ঘটনার কোনো বিচার হয়নি। আমরা মনে করি বিচারহীনতার সংস্কৃতির কারণে ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। আমার কোনো মা-বোন যদি নির্যাতনের শিকার হয় তাহলে এদেশের হাজার ছাত্র-জনতা আর বসে থাকবে না। নুসরাত হত্যার বিচার না হলে এই ঘটনা আবার ঘটবে।

তারা বলেন, নুসরাত মারা গেছে। আমরা চাই না আর কেউ নুসরাতের মত পরিণতি বরুন করুক। জীবন দিয়ে নুসরাত আমাদের প্রতিবাদ করতে শিখিয়ে গেছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ এ্রপ্রিল ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়