ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করছে আ’লীগ’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ২৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করছে আ’লীগ’

সংসদ প্রতিবেদক : আওয়ামী লীগের সিনিয়র নেতা আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।

রোববার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের প্রতিষ্ঠার প্রেক্ষাপট, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা, দেশ গঠনে দলের গৌরবোজ্জ্বল ভূমিকা ও ইতিহাস তুলে ধরেন তিনি।

আমির হোসেন আমু বলেন, এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৪৯ সালে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দলের মূল নেতৃত্বের অন্যতম একজন ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আন্দোলন সংগ্রামের মূল লক্ষ্য ছিল এ দেশের মানুষের মুক্তি। তিনি মানুষকে মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে তিনি যখন কাজ করছিলেন, তখন তাকে হত্যা করা হয়।

আমু বলেন, ‘‘জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখন আমরা তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। তিনি দেশের উন্নয়নের পাশাপাশি বিশ্ব নেতৃত্বে নিজেকে অনন্য অবস্থানে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। তার উন্নয়নের ধারা বিশ্বকে আলোড়িত করেছে।’’

তিনি বলেন, এ দেশের মানুষের যা প্রাপ্তি তা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নেতৃত্বে এসেছে। বিকল্প কোনো দল, নেতা বা সরকার দেশের মানুষের জন্য কিছু করতে পারেনি। কারণ সেই সমস্ত সরকারগুলো এ দেশের মানুষের সরকার ছিল না। এরা ছিল তল্লিবাহক সরকার।

আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, বঙ্গবন্ধুর হত্যার মাধ্যমে যে সরকার গঠিত হয়েছিল, এরা ছিল পাকিস্তানের তল্পিবাহক।

তিনি বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীনতা- প্রতিটি ক্ষেত্রে আওয়ামী লীগের অবদান রয়েছে। আর এই সব আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৯/আসাদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়