ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৩০ ডিসেম্বর জাপার (জাফর) কাউন্সিলের প্রস্তুতি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩০ ডিসেম্বর জাপার (জাফর) কাউন্সিলের প্রস্তুতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে জাতীয় কাউন্সিল করতে প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি (জাফর)। সম্মেলনের প্রস্তুতি হিসেবে রোববার থেকে দুই দিনব্যাপী বৈঠক করে দলটির জাতীয় কার্যনির্বাহী কমিটি। সোমবার দুপুরে শেষ হয় কমিটির বৈঠক।

রাজধানীর গুলশানে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রাক্তন মন্ত্রী মোস্তফা জামাল হায়দার।

সভায় দলটির মহাসচিব জাফর উল্লাহ খান চৌধুরী লাহোরী, প্রেসিডিয়াম সদস্য প্রাক্তন এমপি আহসান হাবিব লিংকন, প্রাক্তন এমপি  নওয়াব আলী আব্বাস খান, প্রাক্তন এমপি আনোয়ারা বেগম, অ্যাডভোকেট মাওলানা রুহুল আমিন, প্রাক্তন এমপি অ্যাডভোকেট হোসনে আরা আহসান, ভাইস চেয়ারম্যান ড. মো. আবু ইউসুফ সেলিম, মো. নওশের আলী, কাজী মো. ইকবাল, সাংগঠনিক সম্পাদক মহসীন সরকার, হান্নান আহমেদ খান বাবলু, আবু তালেব দেওয়ান, মঈনুর রাব্বি চৌধুরী রুমন, মো. কামরুল হুদা, হেদায়েত আলী খান শোভা, গাজী আব্দুল খালেক, লোকমান পাটোয়ারী, অধ্যক্ষ মো. হারুন অর রশিদ. জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় ৩০ ডিসেম্বরের মধ্যে জাতীয় পার্টির জাতীয় কাউন্সিল সম্মেলন শেষ করতে সাংগঠনিক প্রস্তুতি নিতে নেতা-কর্মীদের আহ্বান জানানো হয়। এজন্য সাংগঠনিক কর্মসূচি হাতে নেওয়া হয়।

সভায় সরকারের সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের ব্যয় শিক্ষা খাতে বরাদ্দ দেখিয়ে সরকার জাতির সঙ্গে প্রতারণা করেছে। বস্তুত বরাদ্দকৃত এ টাকা দেশের শিক্ষার উন্নয়নে ব্যয়িত হবে না। অন্যদিকে ধনীকে আরো ধনী এবং গরীবকে আরো গরীব বানাবার এই বাজেট সমগ্র জাতির জন্য একটি হতাশার দলিল।

‘বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দান করে দেশের অর্থনৈতিক ক্ষেত্রে অসাধু তৎপরতাকে প্রকারান্তরে উৎসাহিত করা হয়েছে- বলে অভিযোগ করেন বক্তারা। তারা বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়