ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলতে চান গেইল

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ১৪ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলতে চান গেইল

ক্রীড়া ডেস্ক : ইনজুরি কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শতভাগ দিয়ে খেলতে পারেননি ক্রিস গেইল। দেশে ফিরে এখন বিশ্রামে আছেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান। আপাতত দীর্ঘদিন খেলার বাইরে থাকতে হচ্ছে গেইলকে। অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ শুরু হলেও এখনও কোনো দল পাননি গেইল। মাঠে ফেরার জন্য তাকে ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) মাঠে গড়াবে। ক্যারিবীয় তারকাকে সেখানেই দেখা যাবে।

 

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বোর্ডের সঙ্গে ঝামেলা হওয়ায় জাতীয় দলের জার্সিতে এখনও মাঠে নামার সুযোগ হয়নি গেইলের। শুধু গেইলের না বিশ্বকাপ দলে থাকা ডোয়াইন ব্রাভো, মারলন স্যামুয়েলস, ড্যারেন স্যামি এখনও জাতীয় দলের বাইরে। কবে ফিরবেন সেটাও অনিশ্চিত!

 

তবুও গেইলের বিশ্বাস জাতীয় দলের হয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারবেন তিনি। সেই টার্গেট নিয়ে নিজের পরিকল্পনা সাজাচ্ছেন গেইল। পিটিআইকে গেইল বলেন,‘আমি বিগ ব্যাশে খেলছি না। পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছি এবং ইনজুরি থেকে সেরে উঠছি। পাকিস্তান সুপার লিগ দিয়ে মাঠে ফিরব। এরপর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অংশ নিব। আমি যদি ফিট এবং ফর্মে থাকি অবশ্যই ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠে নামতে চাই। শুধু টি-টোয়েন্টি না ওয়ানডেতেও খেলতে চাই। আমাকে যদি এ মুহুর্তে জিজ্ঞেস করা হয় তাহলে বলব, আমার টার্গেট ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা। ইংল্যান্ডে খেলাই আমার একমাত্র টার্গেট।’

 

জাতীয় দলের হয়ে গেইল ওয়েস্ট ইন্ডিজকে দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাদ দিয়েছেন। ৩৭ বছর বয়সি এ ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের হয়ে একশটিওর বেশি টেস্ট খেলেছেন। ৪০ গড়ে ৮ হাজারের বেশি রান নামের পাশে যোগ করেছেন। একদিনের ক্রিকেটে ২২টি সেঞ্চুরিসহ প্রায় ১০ হাজার রান আছে গেইলের নামের পাশে। বাঁহাতি এ বিস্ফোরক ব্যাটসম্যানের বিশ্বাস বোর্ডের সঙ্গে ঝামেলা মিটিয়ে দ্রুই ফিরতে পারবেন আন্তর্জাতিক ক্রিকেটে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৬/ইয়াসিন/আমিনুল

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়