ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

রাজউকের প্রাক্তন সহকারী পরিচালক কারাগারে

এমএ খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-১৯ ৫:৫২:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৬-১২-১৯ ৫:৫২:৩৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় রাজধানী  উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্রাক্তন সহকারী পরিচালক (আইন) ইকবাল পারভেজকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

সোমবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

 

আবেদনে তিনি উল্লেখ করেন, এ আসামির জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদের পরিমাণ ২ কোটি ৬২ লাখ ৫০ হাজার ৬০২ টাকা উল্লেখ করা হলেও তার স্বনামে-বেনামে বিপুল পরিমাণ  জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদের তথ্য পাওয়া গেছে এবং প্রাপ্ত তথ্যাদি যাচাই করা হচ্ছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে রিমান্ডে নেওয়া হতে পারে।

 

তদন্ত কর্মকর্তা আরো উল্লেখ করেন, আসামি একজন প্রভাবশালী ব্যক্তি। তাকে জামিন দিলে তদন্ত কাজে বিঘ্ন ঘটাতে পারে এবং বিদেশে পালিয়ে যেতে পারে।

 

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ আসামির জামিনের শুনানি করেন। তিনি বলেন, তদন্তে তার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। আর আসামি অসুস্থ। এ বিবেচনায় আসামিকে জামিন দেওয়া হোক।

 

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

প্রসঙ্গত, গতকাল রোববার রাজধানীর সেগুনবাগিচা থেকে ইকবাল পারভেজকে গ্রেপ্তার করেন দুদকের পরিচালক নাসির উদ্দিন। তার বিরুদ্ধে রোববার রাজধানীর ওয়ারী থানায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করা হয়।

 

এ বিষয়ে দুদক সূত্রে জানা যায়, দুদকের অনুসন্ধানে ইকবাল পারভেজের ২ কোটি ৬২ লাখ ৫০ হাজার ৬০২ টাকার অবৈধ সম্পদের খোঁজ পাওয়া যায়। এ অভিযোগে দুদক তার বিরুদ্ধে মামলা দায়ের করে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৬/এমএ খান/মুশফিক

Walton
 
   
Marcel