ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বিটিভি অনেক আধুনিক হয়ে যাবে’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিটিভি অনেক আধুনিক হয়ে যাবে’

সংবাদ সম্মেলনের একাংশ

বিনোদন প্রতিবেদক : ১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে যাত্রা শুরু করে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। আগামী ২৫ ডিসেম্বর  ৫২ বছরে পদার্পন করবে চ্যানেলটি। এ উপলক্ষে আজ ২২ ডিসেম্বর, বৃহস্পতিবার  দুপুরে বিটিভির সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

 

এতে উপস্থিত ছিলেন বিটিভির মহাপরিচালক হারুনুর রশিদ, বিটিভির উপ-পরিচালক(অনুষ্ঠান) সুরথ কুমার সরকার, বার্তা সম্পাদক নাসির উদ্দীন ও জেনারেল ম্যানেজার মোঃ মাসুদুল হক।

 

অনুষ্ঠানে হারুনুর রশীদ বলেন, ‘বাংলাদেশ টেলিভিশনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান ডিজিটাল প্লাটফর্মের পাঁচটি মাধ্যমে একসঙ্গে দেখা যাবে। প্রযুক্তির যুগ এই একুশ শতক। এখন সবাই স্মার্ট ফোন, ট্যাব, ল্যাপটপ ব্যবহার করেন। এই প্রযুক্তিকে ব্যবহার করে সারা বিশ্বের বাংলাভাষী দর্শকদের কাছে বিটিভির অনুষ্ঠান পৌঁছে দেয়ার জন্য আমাদের এই উদ্যোগ।’

 

তিনি আরো বলেন, “ বিটিভির প্রভাতী অনুষ্ঠান ‘সু-প্রভাত বাংলাদেশ’ দিয়েই আমাদের ডিজিটাল প্লাটফর্মে যাত্রা শুরু করব। এক যোগে বাংলাদেশ টেলিভিশন , বাংলাদেশ বেতার, রেডিও ভূমির পাশাপাশি ফেইসবুক, টুইটার, ইউটিউবে প্রচার হবে। এছাড়া সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানটিতে স্কাইপি’র মাধ্যমে শিল্পীর কন্ঠে পছন্দের গানের অনুরোধ করতে পারবেন। শিল্পী সম্মানীও বেড়েছে। শিল্পীদের আর চেক নেয়ার জন্য লাইন দিতে হবে না। তাদের অ্যাকাউন্টে সম্মানী চলে যাবে। আমাদের আরো একটু সময় দিন। বিটিভি অনেক আধুনিক হয়ে যাবে।”

 

জেনারেল ম্যানেজার মোঃ মাসুদুল হক বলেন, “তিন মাস আগে বিটিভি-তে শুরু হয় সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান ‘সু-প্রভাত বাংলাদেশ’। দেশ বরেণ্য কন্ঠশিল্পীরা এই অনুষ্ঠানে অংশ নিয়েছেন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ফোন করে প্রিয় শিল্পীকে গানের অনুরোধ করেন। তাই আমরা বিটিভির অনুষ্ঠানগুলো সারাবিশ্বের দর্শকের কাছে তুলে ধরার জন্য চেষ্টা করছি।”

 

এছাড়া বিটিভির  ৫২ বছরে পদার্পন উপলক্ষে ২৫ ডিসেম্বর সকল শিল্পী ও কলাকুশলীদের নিয়ে বিটিভির দপ্তরে প্রীতি সম্মেলনের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠানটি বিটিভি সরাসরি সম্প্রচার করা হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৬/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়