ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বদরুলের সাজা : নারীরা আরো এগিয়ে যাবে’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বদরুলের সাজা : নারীরা আরো এগিয়ে যাবে’

আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী

সংসদ প্রতিবেদক : সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন, সিলেটে কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসকে হত্যাচেষ্টার দায়ে বদরুল আলমের যাবজ্জীবন সাজার রায় নারী সমাজকে আরো বেশী শাণিত করার সুযোগ দিয়েছে। এর ফলে নারীরা সব অন্যায় অবিচারের বিরুদ্ধে আরো দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাবে।

বুধবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের কার্যসূচি শুরু হয়।

আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, ‘আমাদের জন্য আজ অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও স্মরণীয় দিন। বিশেষ করে আমি যে এলাকার (সিলেট) তার জন্য। কারণ সিলেট মহিলা কলেজের ছাত্রী খাদিজাকে যে বদরুল হত্যার চেষ্টা করেছিল তার আজ রায় হয়েছে। এই রায় গোটা নারী সমাজের জন্য একটা বিশেষ মূল্যায়ন নিয়ে এসেছে। এই রায় আমাদেরকে আরো বেশি শাণিত করার সুযোগ দিয়েছে।’

তিনি আরো বলেন, এই রায় একটি যুগান্তকারী রায় ও পদক্ষেপ। কারণ বদরুলকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এটি আমাদের জন্য অত্যন্ত সুখকর এবং শুভবার্তা। সব  অন্যায় অবিচারের বিরুদ্ধে নারীরা আরো দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাবে’ আশাবাদ করেন তিনি।

এ জন্য প্রধানমন্ত্রীসহ দেশের সব পর্যায়ে যারা সহযোগিতা করেছেন তাদেরও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৭/নৃপেন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়