ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জিয়াউর রহমানের কবরে খালেদা জিয়ার শ্রদ্ধা

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৪, ৩০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিয়াউর রহমানের কবরে খালেদা জিয়ার শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাতা প্রাক্তন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎবার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সর্বস্তরের নেতা-কর্মীরা।

রাজধানীর শেরে বাংলা নগরে সমাহিত জিয়াউর রহমানের সমাধিতে মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে শ্রদ্ধা জানান বিএনপি নেত্রী।

এ সময় তার সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সেলিমা রহমান, রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শামা ওবায়েদসহ বিএনপির এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

খালেদা জিয়া দলের শীর্ষ নেতা ও কর্মীদের নিয়ে দলের প্রতিষ্ঠাতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং তার রুহের মাগফেরাত কামনায় মোনাজাতে অংশ নেন। পরে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে মাজারে কোরানখানী ও মিলাদ মাহফিলে অংশ নেন তিনি।

সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে ঢাকা মহানগরী বিএনপির উদ্যোগে রাজধানীতে দুস্থদের মাঝে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণের জন্য রওনা দেন খালেদা জিয়া।

১৯৮১ সালের এই দিনে ৩০মে ভোরে চট্টগ্রাম সার্কিট হাউসে বিপৎগামী কিছু সেনাসদস্যের হাতে নিহত হন জিয়াউর রহমান।

বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো এই দিনটি ‘জিয়াউর রহমানের শাহাদৎ’ বার্ষিকী হিসেবে পালন করে আসছে। দিবসটি পালন উপলক্ষে বরাবরের মতো এবারও নানা কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৭/রেজা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়