ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৬, ৩০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন।

এর মধ্যে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সকাল থেকেই সূচকের উত্থান-পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অঙ্কে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৯৯ কোটি টাকা।

বেলা সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২৭৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, দর কমেছে ৯০টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৫টির। এ সময় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৯৯ কোটি ৫৪ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে, বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৬ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, দর কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৫ কোটি ৬০ লাখ ৪০ হাজার টাকা



রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়