ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্বাধীন বাংলা বেতার শিল্পী সুব্রত আর নেই

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৬, ৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাধীন বাংলা বেতার শিল্পী সুব্রত আর নেই

সুব্রত সেনগুপ্ত

বিনোদন ডেস্ক : না ফেরার দেশে চলে গেলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুব্রত সেনগুপ্ত। মঙ্গলবার (৪ জুলাই) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। শিল্পীর স্ত্রী জলি সেনগুপ্ত এ তথ্য জানিয়েছেন।

সুব্রত সেনগুপ্ত প্রোস্টেট ক্যানসারে আক্রান্ত ছিলেন। জলি সেনগুপ্ত জানান, আজ ভোর সাড়ে ৫টার দিকে জানতে পারি তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। পরে সাড়ে ৬টার দিকে তিনি আমাদের ছেড়ে চলে যান। হাসপাতাল থেকে শিল্পীর মরদেহ পোস্তগোলা মহাশ্মশানে নিয়ে যাওয়া হবে। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে বলেও জানান তিনি।

প্রোস্টেট ক্যানসারসহ স্পাইনাল কর্ড, বক্ষ, নিউরো, ইউরোলজি সমস্যাসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন তিনি। ২০১৩ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকেই সুব্রত সেনগুপ্ত শয্যাশায়ী। এর পর বিভিন্ন দফায় তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলেও জানান জলি।  

সুব্রত সেনগুপ্ত শুধু স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একজন শিল্পীই ছিলেন না, তিনি একজন গীতিকারও। ‘রক্ত চাই রক্ত চাই, অত্যাচারীর রক্ত চাই’, ‘ছোটরে সবাই বাঁধ ভাঙা অগণিত গ্রাম মজুর কিষাণ’, ‘শোন জনতা গণ জনতা’সহ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে গাওয়া মুক্তিযুদ্ধের বেশ কিছু গান সুব্রত সেনগুপ্ত রচনা করেন।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়