ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বেল চাপলেই এসি ল্যান্ড হাজির

মো. আনোয়ার হোসেন শাহীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-০৬ ৭:৫২:০৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-২২ ৪:০২:৫৬ পিএম

মাগুরা প্রতিনিধি : ‘আপনার এসি ল্যান্ডকে ডাকুন’ এই নামে মাগুরা সদর উপজেলা ভূমি অফিসের নিচ তলার বারান্দায় প্রতিবন্ধীদের জন্য স্থাপন করা হয়েছে একটি কলিং বেল। এর ফলে প্রতিবন্ধীদের সদর উপজেলা ভূমি অফিসে এসি ল্যান্ডের সঙ্গে দেখা করার জন্য কষ্ট করে আর অফিসের দ্বিতীয় তলায় উঠতে হবে না। নির্ধারিত স্থান থেকে কলিং বেল চাপলেই এসি ল্যান্ড নিচে নেমে এসে ভূমি সংক্রান্ত সব ধরনের সেবা প্রদানে প্রতিবন্ধীদের সহযোগিতা করবেন।

আজ বৃহস্পিতবার বিকেলে সদর উপজেলা ভূমি অফিসে এ ধরনের সুবিধাসহ ৫১টি উদ্ভাবনী এবং উন্নয়নের কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অতিকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মাহাবুবুর রহমান ও সদর উপজেলা ভূমি অফিসের এসি ল্যান্ড জাকির হোসেন। বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক অলোক বোস, শাফিকুর রহমান, দেলোয়ার হোসেন, রুপক আইস প্রমুখ।

সভায় এসি ল্যান্ড জাকির হোসেন জানান, জনবান্ধব, দুর্নীতিমুক্ত ও ডিজিটাল ভূমি অফিস র্নিমাণে ই-ভূমি মিউটেশন, ভূমি পাঠশালা, আপনার এসি ল্যান্ডকে ডাকুন, ভিপি ও খাস জমির যাচাই, বায়োমেট্রিক হাজিরা, আধুনিক হেল্প ডেক্স, স্কাই এফের মাধ্যমে ইউনিয়নের ভূমি সংক্রান্ত গণশুনানিসহ ৫১টি উদ্ভাবনী এবং উন্নয়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

এ ধরনের সুবিধার ফলে সদর উপজেলার সাধারণ মানুষ হয়রানি ও দুর্নীতিমুক্ত সেবা পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।



রাইজিংবিডি/মাগুরা/০৬ জুলাই ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/বকুল

Walton
 
   
Marcel