ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ পেলেন সালমা

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ পেলেন সালমা

জাবি সংবাদদাতা : গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের স্ত্রী উম্মে সালমাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে তৃতীয় শ্রেণির উচ্চমান সহকারী পদে নিয়োগ দেওয়ায় সমালোচনার সৃষ্টি হলে তা প্রত্যাহার করে তাকে প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ১ জুলাই পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার স্ত্রীকে বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হবে বলে বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। পরে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, মিসেস উম্মে সালমাকে (স্বামী-মৃত রবিউল করিম) বিশ্ববিদ্যালয়ের গ্রন্থগার অফিসের উচ্চমান সহকারী পদে মাস্টাররোল ভিত্তিতে (কাজ করলে মুজুরি) দৈনিক ৫২৫ টাকা মজুরিতে ৯০ দিনের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। 

খোঁজ নিয়ে জানা যায়, পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের স্ত্রী উম্মে সালমা স্নাতকোত্তর শ্রেণীতে প্রথম শ্রেণী, স্নাতকে দ্বিতীয় শ্রেণী এবং এসএসসি ও এইসএসসিতে প্রথম বিভাগ রয়েছে। সেই অনুযায়ী প্রথম শ্রেণীর প্রশাসনিক কর্মকর্তা পদের জন্য মৌখিক পরীক্ষায় অংশ নেন তিনি।

তৃতীয় শ্রেণীতে অস্থায়ী ভিত্তিতে তাকে নিয়োগ দেওয়ার কথা জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনা শুরু হয়। সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন।

নিহত রবিউল করিমের ছোট ভাই শামসুজ্জামান শামস বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রচারিত বিজ্ঞপ্তি অনুযায়ী তিনি প্রথম শ্রেণীর পদের জন্য আবেদনও করেছিলেন এবং মৌখিক পরীক্ষায়ও অংশ নিয়েছিলেন। কিন্তু প্রথমে তাকে তৃতীয় শ্রেণীর অস্থায়ী ভিত্তিতে চাকরি দিলেও পরে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন পুনর্বিবেচনা করায় তাদের ধন্যবাদ জানান।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অভিজ্ঞতা ছাড়া সরাসরি প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দেওয়ার নিয়ম নেই। এ জন্য তাকে উচ্চমান সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। তবে এসি রবিউলের প্রতি সম্মান দেখিয়ে রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় তাকে এডহকভিত্তিতে চাকরি দেওয়া হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/সাভার/৭ জুলাই ২০১৭/তহিদুল ইসলাম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়