ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

জমছে না শিল্পকলার পাশের হলিডে মার্কেট

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জমছে না শিল্পকলার পাশের হলিডে মার্কেট

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির পূর্ব পাশের সড়কে প্রতি শুক্রবার হলিডে মার্কেট বসার কথা থাকলেও সেখানে বসছে না হলিডে মার্কেট।

সড়কের পাশের ও নির্ধারিত জায়গায় হলিডে মার্কেটের দোকান না থাকায় সেখানে প্রাইভেট কারও ও রিকশা রাখা হয়েছে। তবে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ের পূর্ব পাশের সড়কে কয়েকটি দোকান বসেছে। শুক্রবার সেখানে ১৮টি দোকান দেখা গেছে।

প্লাস্টিক সামগ্রী, জুতো, মেয়েদের থ্রি পিস, ছেলেদের প্যান্ট-শার্ট, শিশুদের পোশাক, থান কাপড়, বিছানার চাদর, কাপড়ের ব্যাগ ও স্টেশনারির দোকান নিয়ে বসেছেন বিক্রেতারা। এসব দোকানে তেমন ক্রেতা নেই। ১৮টি দোকানে ৫ থেকে ৬ জন ক্রেতা দেখা গেছে।



বিক্রেতারা বলছেন, এখানকার হলিডে মার্কেট তেমন একটা জমে না। তবে বিক্রি যে একবারেই হয় না, তা নয়।  বিকেল ৪টার পর কিছু ক্রেতা আসেন।

দুদক কার্যালয়ের গেটের কাছে থান কাপড়ের দোকান নিয়ে বসেছেন বাসাবো এলাকার আলী হোসেন। তিনি জানান, বাসাবোতে তার নিজের দোকান আছে। তিনি প্রতি শুক্রবার এখানে বসেন। দোকানে বিক্রি কম হয়- দিনে ১ থেকে দেড় হাজার টাকা। কোনো কোনো দিন ২ হাজার, ৩ হাজার, ৫ হাজার টাকা বিক্রি হয়।

তিনি বলেন, আজ বেলা ১১টায় বসেছি। সাড়ে ৩টা পর্যন্ত কোনো বিক্রি হয়নি। আগে মৎস্য ভবনের ওই পাশে বসতাম, তখন বিক্রি ভালো হতো। তিন মাস হলো এখানে বসি। এখানে বিক্রি অনেক কম।

বেডশিটের দোকান নিয়ে বসা নাদিম জানান, তিনি প্রতিদিন মতিঝিলের ফুটপাতে বসেন। শুক্রবার এখানে আসেন। সকাল থেকে দোকান শুরু করেন। তবে ক্রেতা আসে ৪টার পর। এখন ঈদের পরপর হওয়ায় ক্রেতা নেই বললেই চলে।



কাপড়ের ব্যাগ দেখছিলেন খায়রুল নামের এক ক্রেতা। তিনি বলেন, এখানে দোকান কম, পণ্য কম। সব ধরনের পণ্য নেই। অনেক পণ্য থাকলে বেছে পছন্দমতো কেনা যায়। তা ছাড়া অনেকই জানেন না যে এখানে মার্কেট বসে।

দোকানদাররা বলছেন, যদি এই জায়গার হলিডে মার্কেটের বেশি প্রচার হতো তাহলে দোকানও বেশি বসত, লোকসমাগম বেশি হতো। 



রাইজিংবিডি/ঢাকা/৭ জুলাই ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়