ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিরোপা পুনরুদ্ধারের মিশনে মাশরাফি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিরোপা পুনরুদ্ধারের মিশনে মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে: বিপিএল আর মাশরাফি বিন মুর্তজা যেন এক বিন্দুতে গাঁথা। বিপিএলের নাম নিলেই নিতে হবে মাশরাফির নাম। কারণ প্রথম তিন আসরের চ্যাম্পিয়ন মাশরাফি।

ঢাকা গ্ল্যাডিয়েটরসকে দুবার এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে একবার চ্যাম্পিয়ন করিয়েছেন মাশরাফি। টানা তিন আসরের পর চতুর্থ আসরে তার হাত থেকে ফসকে যায় শিরোপা। হারানো শিরোপার মিশনে আবারও মাঠে নামছেন মাশরাফি। এবার মাশরাফির কাঁধে রংপুর রাইডার্সের দায়িত্ব। গত আসরে নক আউট পর্বে বাদ পড়েছিল রংপুর। এবার মাশরাফি নামক পরশ পাথরকে দলে টেনে শিরোপা উৎসব করতে চায় রংপুর।

মাশরাফিকে নেওয়ার পাশাপাশি রংপুর রাইডার্স দেশি-বিদেশি তারকারদের নিয়ে শক্তিশালী দল গড়েছে রংপুর। মাশরাফির বিশ্বাস শক্তিশালী দল নিয়ে ভালো লড়াই করতে পারবে তার দল।মাশরাফি বলেছেন,‘আমরা দল হিসেবে বেশ শক্তিশালী। এ সব টুর্নামেন্টে একেকজন একেক জায়গা থেকে আসে, সুতরাং কম্বিনেশনটা গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয় আমরা সবাই এক আছি। দল হয়ে খেলার চেষ্টা করব।’

আপাতত শিরোপার চাপ নিতে চান না মাশরাফি। ম্যাচ বাই ম্যাচ ভালো করে টুর্নামেন্টে এগিয়ে যাওয়ার লক্ষ্য তার,‘এ ধরনের টুর্নামেন্টে সবাই টার্গেট করে যে চ্যাম্পিয়ন হতে। শুরু থেকে এমন চিন্তা করে খেললে বেশি চাপ হয়ে যাবে।’ শিরোপা পেতে মাশরাফি তাকিয়ে দেশি ক্রিকেটারদের দিকে। তার মতে বিদেশি ক্রিকেটাররা পার্থক্য গড়ে দিলেও দেশি ক্রিকেটাররা লক্ষ্যে পৌঁছাতে বড় ভূমিকা রাখবে। তার মতে,‘দেশি যারা খেলবে তাদের জন্য বিপিএল তাদের জন্য দারুণ সুযোগ। বিশেষ করে এই আসরে। কারণ অনেক ভালো ভালো খেলোয়াড় আসছে। অনেক উত্তেজনা থাকবে। তাদের পারফরম্যান্সই সবথেকে বেশি মূল্যয়ন হবে।’

মালিকানা পাল্টে রংপুর রাইডার্সকে কিনে নিয়েছে বসুন্ধরা গ্রুপ। দেশের শীর্ষ এ শিল্প পরিবার হাইপ্রোফাইল টিম গড়তে কাপর্ণ্য করেনি। লাসিথ মালিঙ্গা, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, স্যামুয়েল বদ্রি, অ্যাডাম লিথকে দলে টেনেছে তারা। মাশরাফির হাত ধরে রংপুর এবারের বিপিএলের বিজয়ের কেতন উড়াবে এমনটাই প্রত্যাশা ফ্র্যাঞ্চাইজির।

 

 

রাইজিংবিডি/সিলেট/৩ নভেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়