ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আমাকে নিয়ে আইপিএল বাঁচিয়েছে শেবাগ: গেইল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ২০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমাকে নিয়ে আইপিএল বাঁচিয়েছে শেবাগ: গেইল

ক্রীড়া ডেস্ক: আইপিএলের এবারের নিলামে প্রথম দুই দফা নাম উঠলেও ক্রিস গেইলকে দলে নেয়নি কেউ। তৃতীয়বার গেইলকে দেলে টেনেছে কিংস ইলাভেন পাঞ্জাব।

নিলামের মতো কিংস ইলাভেন পাঞ্চাবের প্রথম দুই ম্যাচের একাদশেও অবহেলিত ছিলেন গেইল। পরের দুই ম্যাচে একাদশে জায়গা পেয়ে আবারও নিজের জাত চেনালেন ক্যারিবীয় এ ব্যাটিং দানব।

অসাধারণ পারফরম্যান্সে দুই ম্যাচেই তার হাতে উঠল ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার। আর গতকাল হায়দরাবাদের বিপক্ষে তো সেঞ্চুরিই করে বসলেন গেইল। আইপিএলের এবারের আসরে প্রথম সেঞ্চুরি পেলেন গেইল। তার ক্যারিয়ারে এটা ২১তম টি-টোয়েন্টি সেঞ্চুরি।



বয়স ৩৯ এর কাছাকাছি গেইলের। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফেরিওলাকে দিয়ে; আর চলে না, ফুরিয়ে গেছেন- হয়তো এমনটাই ভেবেছিলেন নিলামের সময় আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির নির্বাচক ও কর্তব্যক্তিরা। গতকাল সেঞ্চুরির পর ম্যাচ জিতিয়ে সমালোচকদের দাঁত ভাঙ্গা জবাব দিলেন গেইল।

ম্যাচ শেষে পুরস্কার নেওয়ার সময় গেইল বলেন, ‘অনেকেই বলতে পারে, গেইলের প্রমাণ করার আছে অনেক কিছু, কারণ ওকে আগের ম্যাচে নেওয়া হয়নি কিংবা নিলামের শুরুতে কেনা হয়নি। কিন্তু আমি বলব,  বীরেন্দর শেবাগ, তুমি আমাকে নিয়ে আইপিএলকে বাঁচিয়েছ।’

সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৬৩ বলে ১ চার ও ১১ ছক্কায় ১০৪ রানে অপরাজিত ছিলেন গেইল। তার বিধ্বংসী ব্যাটিংয়ের দিনে ১৫ রানে জয় পেয়েছে পাঞ্জাব।




রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়