ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-২৩ ৩:৫০:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৪ ৩:৫২:৩৩ পিএম
সাকিব আল হাসান ও তামিম ইকবাল
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের লর্ডসে ৩১ মে একটি চ্যারিটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেখানে তাদের প্রতিপক্ষ আইসিসি বিশ্ব একাদশ। টি-টোয়েন্টি এই ম্যাচের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল আগেই চূড়ান্ত করা হয়েছে।

বিশ্ব একাদশের খেলোয়াড় নিশ্চিতকরণ প্রক্রিয়া চলছে। সেই তালিকায় এবার যুক্ত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তারা দুজন বিশ্ব একাদশের হয়ে খেলবেন। আইসিসি এক ই-মেইল বার্তায় আজ সোমবার বিষয়টি জানিয়েছে।

আইসিসি জানিয়েছে তামিম ও সাকিব বিশ্ব একাদশের হয়ে খেলতে সম্মতি দিয়েছেন। তাদের সঙ্গে আফগানিস্তানের বিশ্বসেরা স্পিনার রশিদ খানও বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়ে সম্মতি দিয়েছেন। তার আগে পাকিস্তানের শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন। নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরাও। ক্রিকেট বিশ্বের আরো বড় বড় তারকার নাম যুক্ত হওয়ার অপেক্ষায় আইসিসি। বিশ্ব একাদশকে নেতৃত্ব দিবেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান।
 

বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়ে তামিম ইকবাল বলেন, ‘ক্রিকেট এমনই একটি খেলা যা মানুষকে একতাবদ্ধ করে, দূরত্ব কমায়; যেখানে খেলোয়াড় ও দলসমূহ একে অপরকে সহায়তা করে। এই ম্যাচটি তারই প্রমাণ এবং এমন একটি ম্যাচে খেলতে আইসিসি আমাকে আরো একবার নির্বাচন করায় আমি যারপরনাই আনন্দিত। বৈশ্বিক খেলাধুলায় ওয়েস্ট ইন্ডিজের অবদান অসামান্য। গেল বছর হারিকেনে তাদের যে স্টেডিয়ামগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে সেটার সংস্কারে এই ম্যাচ খেলার মাধ্যমে অবদান রাখতে পারাটা ক্রিকেটকে আরো বড় করবে। এটার ইতিবাচক প্রভাব হবে সুদূরপ্রসারী।’

তামিম আরো বলেন, ‘লর্ডসে খেলাটা যেকোনো ক্রিকেটারের জন্য সম্মানের। আমি সেখানে ২০১০ সালে একবারই খেলেছিলাম। আমি হয়তো আমার সেই স্মৃতি রোমন্থন করার সুযোগ পাব। বিশ্বের সেরা সেরা খেলোয়াড়দের সঙ্গে ও বিপক্ষে খেলতে পারাটা স্মরণীয় হয়ে থাকবে।’ 

গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দুই স্টেডিয়াম। মূলত স্টেডিয়াম দুটির সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি। ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে।

এ পর্যন্ত বিশ্ব একাদশের স্কোয়াড : ইয়ান মরগান (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, রশিদ খান, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও থিসারা পেরেরা।

ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড : কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।




রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge