ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মোসাদ্দেকের সেঞ্চুরিতে আবাহনীর দুর্দান্ত জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ১২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোসাদ্দেকের সেঞ্চুরিতে আবাহনীর দুর্দান্ত জয়

সেঞ্চুরিয়ান মোসাদ্দেক হোসেনের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিচ্ছেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ (বাঁয়ে)

ক্রীড়া প্রতিবেদক : জয় দিয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের যাত্রা শুরু করেছে আবাহনী লিমিটেড। বুধবার নিজেদের প্রথম ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সংস্থাকে ৫ উইকেটে হারিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ২৯৩ রান করে খেলাঘর। জবাবে ৪৭.৩ ওভারে জয়ের বন্দরে নোঙর ফেলে আবাহনী।

 



আবাহনীকে হেসে-খেলে জয় এনে দিয়েছেন মোসাদ্দেক। ঘরের ছেলে সেঞ্চুরি হাঁকিয়ে টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করেছেন। ৮৫ বলে ১২ চার ও ২ ছক্কায় মোসাদ্দেক নিজের ১১০ রানের ইনিংসটি সাজান। জয়ের থেকে মাত্র ১ রান দূরে থাকতে আরিফুল ইসলাম জনির বলে আউট হন ডানহাতি এই ব্যাটসম্যান।

চতুর্থ উইকেটে মোসাদ্দেককে দারুণ সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। আবাহনীর অধিনায়ক ৬৭ বলে করেন ৫৯ রান। ৩ চার ও ২ ছক্কায় নিজের ইনিংসটি সাজান মাহমুদউল্লাহ। এই দুজনের চতুর্থ উইকেট জুটিতে আসে ১২৭ রান।

 



হাফ সেঞ্চুরি পাওয়ার পর মাহমুদউল্লাহ নিজের ইনিংসটি বড় করতে না পারলেও মোসাদ্দেক সুযোগ হাতছাড়া করেননি। ৫৬ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করা মোসাদ্দেক পরের ৫০ রান পেতে ২৩ বল খরচ করেন। পঞ্চম উইকেটে মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে সহজেই জয়ের পথে এগিয়ে যান মোসাদ্দেক। ২৭ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মিঠুন।

 



এর আগে রবিউল ইসলাম রবির ৭৪ ও নাফীস ইকবালের ৭৮ রানের ইনিংসে বড় সংগ্রহ পায় খেলাঘর। প্রত্যাশার থেকেও দারুণ ব্যাটিং উপহার দেয় প্রথম বিভাগ ক্রিকেট থেকে উঠে আসা খেলাঘর। এ ছাড়া অমিত মজুমদার ৪১, নাজিমউদ্দিন ৩৭ রান স্কোরবোর্ডে যোগ করেন। শেষ দিকে ১৮ বলে ২ চার ও ২ ছক্কায় ৩১ রান করে দলের স্কোরকে সমৃদ্ধ করেন মাসুদ আহমেদ।

বল হাতে মোহাম্মদ সাইফউদ্দিন সর্বোচ্চ ৩ উইকেট নেন। ২টি উইকেট নেন কাজী অনিক।

 



ম্যাচসেরার পুরস্কার ওঠে মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে।   



রাইজিংবিডি/ফতুল্লা/১২ এপ্রিল ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়