ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হেসেখেলে জিতলেন নাসির-মুমিনুলরা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ১৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হেসেখেলে জিতলেন নাসির-মুমিনুলরা

দারুণ বোলিংয়ে ম্যাচসেরা পারভেজ রসুল

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। নিজেদের দ্বিতীয় ম্যাচে ভিক্টোরিয়া স্পোর্টং ক্লাবকে ৮ উইকেটে হারিয়েছে নাসির হোসেনের দল।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ভিক্টোরিয়া ৪৮.৪ ওভারে মাত্র ১৭৭ রানেই অলআউট হয়ে যায়। জবাবে ৩১.২ ওভারে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় মোহাম্মদ সালাউদ্দিনের শিষ্যরা।

লক্ষ্য তাড়া করতে নেমে গাজী গ্রুপের দুই ওপেনার উড়ন্ত সূচনা এনে দেন। উদ্বোধনী জুটিতে ১০১ রান জমা করেন এনামুল হক বিজয় ও জহুরুল ইসলাম অমি। দুই ব্যাটসম্যানই এ সময় হাফ সেঞ্চুরির স্বাদ পান। ২০তম ওভারে এ জুটি ভাঙেন মঈনুল ইসলাম।



৪৭ বলে ৫০ রান করা বিজয় বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ৭ বাউন্ডারিতে ইনিংসটিকে সাজান তিনি। সঙ্গী হারানোর পর বেশিক্ষণ টেকেনটি জহুরুলও। আরাফাত সানী জুনিয়রের বলে বোল্ড হন ৭৩ বলে ৫২ রান করা ডানহাতি ওপেনার। ৬ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি গাজী গ্রুপকে। তৃতীয় উইকেটে ৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে সহজেই জয় এনে দেন অধিনায়ক নাসির ও মুমিনুল হক। আগের ম্যাচে সেঞ্চুরির স্বাদ পাওয়া নাসির এদিন ৪১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। মুমিনুল নিজের নামের পাশে যোগ করেন ৩০ রান।



এর আগে গাজী গ্রুপের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের চাকা সচল রাখতে পারেনি ভিক্টোরিয়া। ১০৮ রানেই টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যান সাজঘরের পথ ধরেন। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন উত্তম সরকার। ২৬ রান আসে সাইফুল হায়াত হৃদয়ের ব্যাট থেকে।

বল হাতে গাজী গ্রুপকে নেতৃত্ব দেন ভারতীয় স্পিনার পারভেজ রসুল। ১০ ওভারে ২৮ রানে ৪ উইকেট নেন ডানহাতি এই স্পিনার। এ ছাড়া আলাউদ্দিন বাবু ও আবু হায়দার রনি ২টি করে উইকেট নেন। শফিউল ইসলাম ও নাসির হোসেনের ঝুলিতে জমা পড়ে ১টি করে উইকেট।



ম্যাচসেরার পুরস্কার উঠেছে পারভেজ রসুমের হাতে। ভারতীয় এই স্পিনার ৪ উইকেট নিয়ে ভিক্টোরিয়ার মিডল অর্ডার দ্রুত ধসিয়ে দেন।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়