ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রকিবুলের ব্যাটে জয়ে ফিরল মোহামেডান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রকিবুলের ব্যাটে জয়ে ফিরল মোহামেডান

অধিনায়কোচিত ইনিংস খেলে মোহামেডানকে জেতালেন রকিবুল হাসান। ম্যাচসেরাও হয়েছেন তিনিই। ছবি: আব্দুল্লাহ আল মামুন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে জয়ে ফিরল মোহামেডান। বোলারদের দারুণ বোলিংয়ের পর রকিবুল হাসানের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে খেলাঘরকে ৪ উইকেটে হারিয়েছে তারা।

চতুর্থ ম্যাচে এটি মোহামেডানের দ্বিতীয় জয়। সমান ম্যাচে খেলাঘরের তৃতীয় হার।

বৃহস্পতিবার ফতুল্লায় ১৯০ রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি মোহামেডানের। ২৫ রানেই ফিরে যান সৈকত আলী। দ্বিতীয় উইকেটে রনি তালুকদার ও অভিনব মুকুন্দ গড়েন ৬২ রানের জুটি।



কিন্তু ৮৭ থেকে ৯৪, ৭ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় দলটি। রবিউল ইসলাম রবির পরপর দুই বলে ফেরেন রনি (২৭) ও শামসুর রহমান (০)। মুকুন্দও (৩৫) ফেরেন ওই রবির বলেই। অভিষেক মিত্র কাটা পড়েন রানআউটে।

খানিক বাদে ফিরে যান নাজমুল হোসেন মিলনও। তখন ১২৬ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে মোহামেডান। সেখান থেকে দলকে পথ দেখান অধিনায়ক রকিবুল। সপ্তম উইকেটে তিনি তাইজুল ইসলামের সঙ্গে অবিচ্ছিন্ন ৬৪ রানের জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

৯২ বলে ৬ চার ৩ ছক্কায় ৭৬ রানে অপরাজিত ছিলেন রকিবুল। ৪৭ বলে ১৪ করলেও অধিনায়ককে দারুণ সঙ্গ দেন তাইজুল।



এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৮ রানেই সালাউদ্দিন পাপ্পুর উইকেট হারায় খেলাঘর। রবিউল ও অমিত মজুমদারের ব্যাটে একটা সময় অবশ্য তাদের স্কোর ছিল ৩ উইকেটে ১৪৭। কিন্তু এরপরই পথ হারায় তারা। ৫১ রানে শেষ ৭ উইকেট হারিয়ে ৪৫.৪ ওভারে ১৮৯ রানেই অলআউট হয়ে যায়।

ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করেন রবিউল। ৭৩ বলে ৭ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ৬২ বলে ২টি করে চার ও ছক্কায় ৫৩ রান করেন অমিত।

৩৩ রানে ৩ উইকেট নিয়ে মোহামেডানের সেরা বোলার এনামুল হক জুনিয়র। কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ আজিম ও তাইজুল নেন ২টি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়