ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ওয়ালটন ডিপিএলে পাকিস্তানি ক্রিকেটারের সেঞ্চুরি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৫, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ডিপিএলে পাকিস্তানি ক্রিকেটারের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক: বয়স ৪০ পেরিয়েছে।  এ সময়ে ব্যাট-প্যাড তুলে রাখার কথা। কিন্তু পাকিস্তানের রিফাত উল্লাহ মোহাম্মদ দিব্যি খেলে বেড়াচ্ছেন।

নামটা অপরিচিত। পাকিস্তানের সব ক্রিকেটারই কম-বেশি বাংলাদেশি ক্রিকেটপ্রেমিদের কাছে পরিচিত। রিফাত উল্লাহ মোহাম্মদকে পরিচিত করতে তাই বিশেষ বিশেষণের প্রয়োজন। তবে আজ ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে ডানহাতি এ ব্যাটসম্যান যা করেছেন তাতে আলাদা করে তাকে চেনানোর প্রয়োজন নেই।

শুক্রবার ঢাকায় পৌঁছে আজই সেঞ্চুরি করেছেন পাকিস্তানি ক্রিকেটার।  প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে বিকেএসপির-৪ নম্বর মাঠে ১২৮ রানের নজরকাড়া ইনিংস খেলেন রিফাত উল্লাহ।  ১২৫ বলে ১০ চার ও ৬ ছক্কায় ইনিংসটিকে সাজান টপ অর্ডার এ ব্যাটসম্যান। তার ইনিংসটি শেষ হয় মোহাম্মদ শরীফের বলে।

 


১৯৯৬ সালে ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয় রিফাত উল্লাহ মোহাম্মাদের। অভিষেকের পর ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ ছিলেন ডানহাতি এ ব্যাটসম্যান। ২০১৫ সালে প্রথম জাতীয় দলে ডাক পান। তখন তার বয়স ছিল ৩৯।  ২০০৬ সালেও জাতীয় দলের কাছাকাছি চলে এসেছিলেন কিন্তু পাকিস্তান ‘এ’ দলে খেলেই সন্তুষ্ট থাকতে হয় তাকে। ‘এ’ দলের হয়ে সেবার অস্ট্রেলিয়া সফরও করেছিলেন। ২০০৩-০৪  ও ২০০৪-০৫ মৌসুমে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তার গড় রান ছিল পঞ্চাশেরও বেশি। কিন্তু কখনোই তাকে জাতীয় দলের জন্য বিবেচনায় আনেননি নির্বাচকরা।

২০১৫ সালে টি-টোয়েন্টি কাপে ভালো করায় তাকে ইংল্যান্ডের বিপক্ষে স্কোয়াডে রাখা হয়।  ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টিও খেলেন তিনি। তিন ম্যাচে তার রান ছিল ১৬,২৩ ও ০। ভালো করতে না পারায় পরবর্তীতে আর রিফাত উল্লাহকে বিবেচনায় আনা হয়নি।

১৩৭টি লিস্ট ‘এ’ ক্রিকেট খেলা রিফাত উল্লাহ এবারই প্রথম ঢাকা লিগে অংশগ্রহণ করেছেন। ৩৭.৭২ গড়ে রান করেছেন ৪৬৭৮। নামের পাশে রয়েছে ছয়টি সেঞ্চুরি ও ৩৪টি হাফ-সেঞ্চুরির ইনিংস।



রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়