ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাফাতের সেঞ্চুরির পর আল-আমিনের পাঁচ উইকেট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাফাতের সেঞ্চুরির পর আল-আমিনের পাঁচ উইকেট

প্রথম ম্যাচ খেলতে নেমে দারুণ এক সেঞ্চুরি করেছেন রাহাতউল্লাহ মোহমান্দ। ম্যাচসেরাও হয়েছেন তিনি। ছবি: সামিউল ইসলাম সাকিব

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের জয়রথ ছুটছেই। রাফাতউল্লাহ মোহমান্দের সেঞ্চুরির পর আল-আমিন হোসেনের পাঁচ উইকেট শিকারে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৬৬ রানে হারিয়েছে তারা।

এবারের টুর্নামেন্টে প্রাইম ব্যাংক জিতল প্রথম পাঁচ ম্যাচেই। সমান ম্যাচে রূপগঞ্জের দ্বিতীয় হার।

শনিবার বিকেএসপির চার নম্বর মাঠে ২৮৫ রান তাড়া করতে নেমে প্রাইম ব্যাংকের পেসার আল-আমিন ও স্পিনার নাহিদুল ইসলামের তোপে শুরুতেই ধসে পড়ে রূপগঞ্জের টপ অর্ডার। ১২ রানের মধ্যেই ফিরে যান ওপরের দিকের তিন ব্যাটসম্যান।



প্রথম ওভারে আল-আমিনের বলে উইকেটকিপার জাকির হাসানকে ক্যাচ দিয়ে ফেরেন এজাজ আহমেদ। পরের ওভারে নাহিদের ৪ বলের মধ্যে ফিরে যান আরেক ওপেনার হাসানুজ্জামান আর তিনে নামা মাহমুদুল হাসানও। দুই অঙ্ক  ছুঁতে পারেননি তিনজনের কেউই!

আল-আমিন তার পরের ওভারে ফিরিয়ে দেন ভারতীয় ব্যাটসম্যান সাক্সেনাকে। তখন রূপগঞ্জের ১৩ রানেই নেই ৪ উইকেট। কার্যত ম্যাচও শেষ হয়ে যায় সেখানেই!

এরপর অনেকটা একাই লড়েছেন নাঈম ইসলাম। লোয়ার-মিডল অর্ডারে তাঁকে কিছুটা সঙ্গ দিয়েছেন অধিনায়ক মোশাররফ হোসেন ও মোহাম্মদ শরীফ। তাতে কেবল জয়ের ব্যবধানই কমাতে পারে রূপগঞ্জ। দলটি ২ বল বাকি থাকতে অলআউট হয় ২১৮ রানে।



মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন নাঈম। অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১২৭ বলে ৭ চার ও এক ছক্কায় ৯৫ রান করেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটসম্যান। একই ওভারে নাঈম ও শাহিন হোসেনকে ফিরিয়ে ইনিংসে পাঁচ উইকেট পূর্ণ করেন আল-আমিন। তিনি পাঁচ উইকেট নিয়েছেন ৪৯ রানে। নাহিদ ও নাজমুল নিয়েছেন ২টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমেছিল প্রাইম ব্যাংক। টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলতে নেমেই দারুণ এক সেঞ্চুরি হাঁকান পাকিস্তানি ব্যাটসম্যান রাফাতউল্লাহ। ১২৫ বলে ১০ চার ও ৬ ছক্কায় ১২৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ৪০ বছর বয়সি এই ব্যাটসম্যান। এ ছাড়া আসিফ আহমেদের ৪৭ ও সালমান রহমানের অপরাজিত ৩৩ রানের সুবাদে প্রাইম ব্যাংক ৫০ ওভারে ৬ উইকেটে তোলে ২৮৪। পরে আল-আমিনের দুর্দান্ত বোলিংয়ে জয়ের ধারা ধরে রাখল দলটি।



রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ