ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জিতেই চলেছে গাজী

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিতেই চলেছে গাজী

অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছেন পারভেজ রসুল। ছবি: সামিউল ইসলাম সাকিব

ক্রীড়া প্রতিবেদক : আরেকটি ম্যাচ, আবারও গাজী গ্রুপ ক্রিকেটার্সের জয়ের হাসি। এনামুল হক বিজয় ও পারভেজ রসুলের ‘নার্ভাস নাইন্টি’র দিনে আবাহনীকে ২৫ রানে হারিয়েছে তারা।

এবারের ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম পাঁচ ম্যাচেই জিতল গাজী। প্রথম তিন ম্যাচ জয়ের পর টানা দ্বিতীয় হারের মালা গলায় পরল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

শনিবার বিকেএসপির তিন নম্বর মাঠে এনামুল ও রসুলের দুটি নম্বই রানের ইনিংস গাজীকে এনে দিয়েছিল ২৮২ রানের পুঁজি। লক্ষ্য তাড়ায় আবাহনীর শুরুটা হয়েছিল বেশ ভালো।

উদ্বোধনী জুটিতে লিটন দাস ও সাইফ হাসান যোগ করেন ৫৫ রান। অবশ্য ১৩ রানের মধ্যে দুজনই সাজঘরে ফেরেন। ৪০ বলে ১৬ করেছেন সাইফ। ৪২ বলে ৫ চারে ঠিক ৪২-ই করেন লিটন।

দুই ওপেনারকে হারিয়ে আবাহনীর স্কোর পেরিয়েছিল একশ। কিন্তু এরপরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। এক প্রান্তে আফিফ হোসেন লড়ে গেলেও তাকে তেমন একটা সঙ্গ দিতে পারেননি কেউই।

আবাহনীর ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন আটজন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি কেউই। আফিফই শেষ পর্যন্ত ৭৬ রানে অপরাজিত ছিলেন। ১১ বল বাকি থাকতে আবাহনী অলআউট হয় ২৫৭ রানে। ৮০ বলে ৭ চার ও এক ছক্কায় ৭৬ রানের ইনিংসটি সাজান ১৭ বছর বয়সি আফিফ। ২৯ বলে ২৬ করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

 



৪৫ রানে ৩ উইকেট নিয়ে গাজীর সেরা বোলার আলাউদ্দিন বাবু। আবু হায়দার রনি ও হোসেন আলী ২টি করে উইকেট নেন। মেহেদী হাসান, নাঈম জুনিয়র ও রসুলের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমেছিল গাজী। ১৩ রানে প্রথম উইকেট হারালেও চতুর্থ উইকেটে এনামুল-রসুলের ৯৩ ও পঞ্চম উইকেটে রসুল-নাদিফ চৌধুরীর ৮০ রানের বড় দুটি জুটি গাজীকে এনে দেয় ভালো সংগ্রহ। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান তোলে তারা।

দল জয়ের হাসি হাসলেও এনামুল-রসুল দুজনই আক্ষেপ সঙ্গী করেছেন। মাত্র ৩ রানের জন্য লিস্ট ‘এ’ ক্রিকেটে অষ্টম সেঞ্চুরিটা মিস করেছেন এনামুল। ১০৯ বলে ৭ চার ও ৩ ছক্কায় তিনি করেন ৯৭। ৮৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৯১ করেন ম্যাচসেরা হওয়া রসুল। এ ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল আর দুজন- নাদিফ ৪১, মুমিনুল ২৩।

আবাহনীর বোলিংয়ে ছিল দলীয় জয়গান। সাইফউদ্দিন ৫৬ রানে নিয়েছেন ৩ উইকেট। কাজী অনিকও ৩ উইকেট নিয়েছেন ৫৮ রানে। কিন্তু ব্যাটসম্যানরা হাল ধরতে না পারায় আরেকটি হার সঙ্গী করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 



রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়