ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পাকিস্তানে শিয়া মসজিদের বাইরে বোমা হামলায় নিহত ২২

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ৩১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানে শিয়া মসজিদের বাইরে বোমা হামলায় নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের উত্তর-পশ্চিমের শহর পারাচিনারের একটি শিয়া মসজিদের বাইরে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৭০ জন। শুক্রবার এ ঘটনা ঘটেছে বলে ডন অনলাইন জানিয়েছে।

শুক্রবার বাজারের ভেতরে থাকা মসজিদটিতে জুমার নামাজের জন্য লোকজন আসা শুরু করেছিল। যে পথ দিয়ে মহিলার মসজিদে প্রবেশ করে তার কাছেই বোমাটির বিস্ফোরণ ঘটেছে। এখনো কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

পারাচিনার থেকে নির্বাচিত এমপি সাজিদ হুসেইন বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, এটি আত্মঘাতী হামলা ছিল এবং এর আগে গুলি ছুড়েছিল হামলাকারীরা। মসজিদের নারীদের অংশই হামলার লক্ষ্যবস্তু ছিল বলে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

নগর প্রশাসক জাহিদ হুসেইন জানিয়েছেন, হতাহতদের কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শিয়ারাই হামলার লক্ষ্যবস্তু ছিল বলে জানিয়েছেন তিনি।

হামলার পরপর নিরাপত্তা বাহিনীর সদস্যরা পুরো এলাকাটি ঘিরে ফেলে। ওই এলাকার সব হাসপাতালগুলোতে জরুরি পরিস্থিতি ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

গত মাসে দেশটির দক্ষিণের একটি শহরে সুফিদের মাজারে বোমা হামলায় ৮০ জনেরও বেশি নিহত হয়েছিল। সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছিল। এর আগে জানুয়ারিতে পারাচিনারের একটি সবজি বাজারে বোমা হামলার ঘটনা ঘটেছিল। এতে কমপক্ষে ২১ জন নিহত হয়।



রাইজিংবিডি/ঢাকা/৩১ মার্চ ২০১৭/শাহেদ/নাঈম/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়