ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বায়তুল মোকাররমে নামাজ পড়ালেন মসজিদে নববির ইমাম

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৭, ৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বায়তুল মোকাররমে নামাজ পড়ালেন মসজিদে নববির ইমাম

জ্যেষ্ঠ প্রতিবেদক : নজিরবিহীন নিরপত্তার মধ্যদিয়ে সৌদি আরবের পবিত্র মসজিদে নববির সিনিয়র ইমাম ড. আবদুল মুহসিন আল কাসিমের ইমামতিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন বিপুল সংখ্যক মুসল্লি।

 

এ সময় তিনি বাংলাদেশসহ বিশ্ব মুসলিমের ভাতৃত্ব, শান্তি ও ঐক্য কামনা করে বিশেষ মোনাজাত করেন। 

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ সরকারের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নামাজের আগে মুসল্লিদের উদ্দেশে পবিত্র মসজিদে নববির সিনিয়র ইমাম ড. আবদুল মুহসিন আল কাসিম খুতবা পূর্ব শান্তির ধর্ম ইসলাম সম্পর্কে তাৎপর্যপূর্ণ আলোচনা করেন। এ সময় তার আরবি ভাষার দেওয়া বয়ান বাংলায় অনুবাদ করে শোনান বিশিষ্ট আলেম ড. এরশাদ বোখারি।

ওলামা মহাসম্মেলন ও ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মতো বাংলাদেশ সফর করছেন মসজিদে নববির খতিব শায়খ ড. আবদুল মুহসিন বিন মুহাম্মদ আল কাসিম এবং মসজিদে নববির ভাইস প্রেসিডেন্ট জেনারেল শায়খ ড. মুহাম্মদ বিন নাসের আল খুজাইমসহ সৌদি প্রতিনিধি দলের সদস্যরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ আমন্ত্রণে তারা বুধবার ভোর রাতে সৌদি এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটে বাংলাদেশে সফরে এসেছেন।

মসজিদে নববির ইমাম ও খতিব ড. আবদুল মুহসিন আল কাসিম মক্কায় ১৯৬৭ খ্রিষ্টাব্দে জন্মগ্রহণ করেন।

১৯৯৭ সাল থেকে মদিনার মসজিদে নববির ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সেই সঙ্গে মদিনার জেনারেল কোর্টের বিচারকের দায়িত্ব পালন করেন।

মসজিদে নববির ইমাম ও খতিব ড. আবদুল মুহসিন আল কাসিম প্রাজ্ঞ বিচারক, বিখ্যাত কারি, অনলবর্ষী বাগ্মী, ইসলামি স্কলার ও খতিব হিসেবে আরব বিশ্বে বিশেষ খ্যাতি অর্জন করেছেন। বিশেষ করে তার কোরআন তেলাওয়াত ব্যাপকভাবে সমাদৃত।



রাইজিংবিডি/ঢাকা/৭ এপ্রিল ২০১৭/নঈমুদ্দীন/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়