ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চোর জানালো এটা তার ও আল্লাহর ব্যাপার

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৫, ২৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চোর জানালো এটা তার ও আল্লাহর ব্যাপার

আন্তর্জাতিক ডেস্ক : মসজিদের দানবাক্স থেকে ৫০ হাজার টাকা ও ব্যাটারি চুরি করেই থামেনি চোর। চম্পট দেওয়ার আগে একটি চিঠি লিখে জানাল, এ বিষয়ে অন্য কারও নাক গলানোর প্রয়োজন নেই। কারণ, এটা আল্লাহ এবং তার একান্ত ব্যক্তিগত বিষয়।

পাকিস্তানের দক্ষিণ পাঞ্জাবের জামিয়া মসজিদ সাদিকুল মদিনায় শুক্রবার এ  ঘটনা ঘটেছে।চুরির পাশাপাশি চিঠির বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকেই  মসজিদের দর্শনার্থীদের মধ্যে হইচই পড়ে যায়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, মসজিদের দু’টি দানবাক্স উধাও। এমনকী, ইনভার্টারের একটি ব্যাটারিও নেই। দু’টি বাক্সে ছিল প্রায় ৫০ হাজার টাকা।

চোরের লেখা চিঠিতে লেখা রয়েছে, বিষয়টি আল্লাহ ও তার মধ্যেকার ব্যাপার। অন্য কারও এ নিয়ে মাথাব্যথার প্রয়োজন নেই। সুতরাং, কেউ যেন তার খোঁজ না করেন। এখানেই শেষ নয়, আত্মপক্ষ সমর্থনে অভিযুক্ত লিখেছে, সে খুবই গরিব। এর আগেও একবার সাহায্য চাইতে এই মসজিদে সে এসেছিল। সে সময় তার খুব খারাপ অভিজ্ঞতা হয়েছিল। তার অভিযোগ, মসজিদের ইমামের কাছে সাহায্য চাইলে তাকে তাড়িয়ে দেওয়া হয়েছিল। সাহায্য না পেয়ে বাধ্য হয়েই এখানে চুরি করেছে সে।

নিজেকে বাঁচাতে অভিযুক্ত আরও জানিয়েছে, সে কোনো মানুষের বাড়িতে চুরি করেনি। আল্লাহর ঘরে চুরি করেছেন। তাই বিষয়টি দু’জনের মধ্যেকার।

চিঠিটি পড়ে হতবাক স্থানীয়রা। অভিযুক্তকে ক্ষমা করে দেওয়ার জন্য মসজিদের ইমামের কাছে আবেদন জানিয়েছেন তারা। তবে মসজিদের ইমাম অনড়। অভিযুক্তকে গ্রেপ্তার এবং শাস্তির দাবি জানিয়েছেন তিনি। তবে তার কাছ থেকে অভিযুক্তের সাহায্য চাওয়ার বিষয়টি নিয়ে মুখ খোলেননি ইমাম।

এ রকম ঘটনা পাকিস্তানে নতুন নয়। গত বছর রমজানের সময় পাকিস্তানের জাহানাইনে প্রায় এমন ঘটনাই ঘটেছিল। সে সময় হাসমাইন করিমাইন মসজিদ থেকে কলের ট্যাপ চুরি করে একই কায়দায় চিঠি লিখে রেখে গিয়েছিল অভিযুক্ত। চুরির সাফাই দিতে গিয়ে অভিযুক্ত জানিয়েছিল, তার আর্থিক অবস্থা খুবই খারাপ। হাল ফিরলে সে ওই অর্থ ফিরিয়ে দেবে।

সূত্র : আনন্দবাজার



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়