ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিবি কার্যালয়ে জঙ্গি মাহফুজ

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিবি কার্যালয়ে জঙ্গি মাহফুজ

নিজস্ব প্রতিবেদক : গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পনাকারী ও নব্য জেএমবির উত্তরাঞ্চলীয় কমান্ডার সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (ডিবি) কার্যালয়ে আনা হয়েছে।

শনিবার বিকেল ৪টার কিছু আগে তাকে একটি জিপে করে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে আনা হয়।

এর আগে শুক্রবার রাতে শিবগঞ্জের পুষ্কনি এলাকার একটি আমবাগানের টং ঘর থেকে সোহেল মাহফুজসহ চার জঙ্গিকে গ্রেপ্তার করে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। গ্রেপ্তারকৃত অন্যরা হলেন- নব্য জেএমবির প্রযুক্তি বিশেষজ্ঞ হাফিজুর রহমান ওরফে হাফিজ, অস্ত্র সরবরাহকারী জুয়েল রানা এবং নব্য জেএমবির রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোর জেলার সমন্বয়কারী জামাল হোসেন।

জানা গেছে, গুলশান হামলায় হাতকাটা মাহফুজের সম্পৃক্ততা থাকায় তাকে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট জিজ্ঞাসাবাদ করবে। এজন্য তাকে গ্রেপ্তারের পর ঢাকায় নেওয়া হয়েছে।

এদিকে হাতকাটা মাহফুজকে গ্রেপ্তারের পর পুলিশ দাবি করেছে যে, তারা জঙ্গিদের নেটওয়ার্ক তছনছ করতে পেরেছে।

পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশীদ হোসেনের বলেছেন, সোহেল মাহফুজ দেশের বিভিন্ন স্থানে অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করত। বোমা বানাতেও পারদর্শী সে। সোহেল মাহফুজের সঙ্গে যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে, তারা মূলত অন্যান্য জঙ্গিদের বিভিন্ন ধরনের সাপোর্ট দিচ্ছিল।



রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়