ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কসাই-মুরগী ব্যবসায়ীর দ্বন্দ্ব!

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৯, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কসাই-মুরগী ব্যবসায়ীর দ্বন্দ্ব!

জুম্মন কসাই নাটকের শুটিংয়ের ফাঁকে সেলফিবন্দি কলাকুশলীরা

বিনোদন ডেস্ক : ‘বাবর আলীর হেলিকপ্টার’, ‘মাইক’, ‘লংমার্চ’, ‘সিকান্দার বক্স’র মতো অনেক জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন কামাল হোসেন বাবর। বর্তমানে নাটক নির্মাণের কাজ নিয়েও ব্যস্ত সময় পার করছেন তিনি। ঈদুল আজহা উপলক্ষে এবার তিনি নির্মাণ করেছেন একক নাটক ‘জুম্মন কসাই’।

নাটকটি রচনা ও পরিচালনার পাশাপাশি ঘর জামাইয়ের চরিত্রে দেখা যাবে তাকে।

নাটকের গল্প প্রসঙ্গে কামাল হোসেন বাবর রাইজিংবিডিকে বলেন, ‘পুরান ঢাকার ঐতিহ্যবাহী কসাই পরিবারের সন্তান জুম্মন কসাই। বংশ পরম্পরায় এ পেশা বেশ সুনামের সঙ্গে ধরে রেখেছেন তিনি। যদিও ইদানিং মাংস বিক্রি নিয়ে ক্রেতাদের অভিযোগ পাওয়া যায়। জুম্মন কসাইয়ের কলেজ পড়ুয়া ছোট মেয়ের নাম রেশমা কসাই। তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একই পাড়ার মুরগী ব্যবসায়ী আনিছের পুত্র নাঈম ব্যাপারীর। কিন্তু তাদের প্রেমের সম্পর্ক মেনে নিতে চায় না জুম্মন কসাই ও মুরগী ব্যবসায়ী আনিছ। এরপর তাদের মধ্যে শুরু হয় মর্যাদার লড়াই। নানারকম হাস্যরসের মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি।’

 

জুম্মন কসাই চরিত্রটি রূপায়ন করেছেন বড়দা মিঠু। মুরগী ব্যবসায়ী আনিছ চরিত্রে অভিনয় করেছেন সোহেল খান। আর প্রেমিক যুগল চরিত্রে দেখা যাবে ইরফান সাজ্জাদ ও ইফতা ত্রিশাকে। এছাড়াও অভিনয় করেছেন শবনম পারভীন, বিজরী বরকতুল্লাহ, তারেক স্বপন, আনোয়ার হোসেন, প্রমি, সজীব প্রমুখ।

সম্প্রতি নগরীর রাজা বাজার, ফার্মগেটের বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল আজহার পঞ্চম  দিন বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখীতে নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন নির্মাতা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/শান্ত/মারুফ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়