ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হজের উছিলায় দোয়া কবুলের প্রার্থনা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হজের উছিলায় দোয়া কবুলের প্রার্থনা

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র হজের উছিলায় ধর্মপ্রাণ মুসলমানদের দোয়া কবুলের জন্য মহান আল্লাহ দরবারে প্রার্থনা করে দোয়া-মোনাজাত করা হয়েছে।

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র জুমার নামাজ শেষে এই দোয়া প্রার্থনা হয়। মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী।

মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করে তিনি বলেন, ‘হে আল্লাহ, যারা তোমার ঘরে গেছেন তাদের হজ কবুল কর। তাদের হজের উছিলায় আমাদের সবার পাপ ক্ষমা কর। পবিত্র হজের উছিলায় আমাদের দোয়া কবুল কর।’

তিনি আরো বলেন, হে আল্লাহ! ‍আমাদের কোরবানি কবুল কর। এই দেশ ও জাতিকে  বালা-মুসিবতসহ সব ধরনের বিপদ-আপদ ও বিশৃঙ্খলা থেকে হেফাজত কর। নির্যাতিত মুসলমানদের হেফাজত কর। বিশ্ব মুসলমানদের ওপর তোমার খাস রহমত নাজিল কর। দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি কামনা করে মোনাজাত শেষ করেন বায়তুল মোকাররমের এই ইমাম।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অন্য জুমাবারের তুলনায় শুক্রবার মুসল্লির সংখ্যা ছিল কম। আশেপাশে যেসব মুসল্লি এখানে নিয়মিত জুমার নামাজ আদায় করতেন তাদের অধিকাংশ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাড়ি চলে যাওয়ায় মুসল্লির সংখ্যা কমেছে বলে জানা গেছে।

মুসল্লি কম হলেও অন্যদিনের তুলনায় পুলিশি নিরাপত্তা ছিল বেশি। রোহিঙ্গা ইস্যুতে ইসলামি দলগুলোর কর্মসূচিকে কেন্দ্র করে মুসল্লিদের নিরাপত্তার জন্য সকাল থেকেই বায়তুল মোকাররম এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নেয়। তাদের কড়া পাহারায় শান্তিপূর্ণভাবে নামাজ আদায় করেন মুসল্লিরা।



রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়