ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

বার্সায় ক্রুইফের ১৪ নম্বর জার্সি কুতিনহোর?

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-০৯ ১২:৩৬:২০ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৯ ৩:১৭:৫২ পিএম
বার্সেলোনায় কত নম্বর জার্সি পরবেন ফিলিপে কুতিনহো?

ক্রীড়া ডেস্ক : আনুষ্ঠানিকতা বাকি ছিল শুধু। সেটাও হয়ে গেছে কাল। বার্সেলোনার সঙ্গে সাড়ে পাঁচ বছরের চুক্তিতে সই করেছেন ফিলিপে কুতিনহো। তবে ন্যু ক্যাম্পে দর্শকদের সামনে উপস্থিত হওয়ার সময় ব্রাজিলিয়ান তারকার জার্সিতে কোনো নম্বর দেখা যায়নি।

লিভারপুলে ১০ নম্বর জার্সি পরে খেলতেন কুতিনহো। বার্সায় তার ১০ নম্বর জার্সি পাওয়ার সুযোগ নেই। ১০ নম্বর জার্সিটা লিওনেল মেসির জন্য বরাদ্দ। তাহলে কত নম্বর জার্সি পরবেন কুতিনহো?

বার্সায় ১৪ নম্বর জার্সি পেতে পারেন কুতিনহো। যেটা পরতেন ক্লাবের ইতিহাসের অন্যতম গ্রেট ফুটবলার ইয়োহান ক্রুইফ। ২০১৬ সালে না ফেরার দেশে পাড়ি জমানো ক্রুইফ আয়াক্স ও নেদারল্যান্ডসের হয়েও ১৪ নম্বর জার্সি পরে খেলতেন।

বার্সায় এখন ১৪ নম্বর জার্সিটা পরেন হাভিয়ের মাশচেরানো। শোনা যাচ্ছে, বার্সেলোনার একাদশে স্যামুয়েল উমতিতির কাছে জায়গা হারানো আর্জেন্টাইন এই ডিফেন্ডার এ মাসেই ক্লাব ছাড়তে পারেন। সেক্ষেত্রে ১৪ নম্বর জার্সি পেতে পারেন কুতিনহো।



৭ নম্নর জার্সিও আরেকটি অপশন হিসেবে থাকছে। যদি বার্সেলোনা আরদা তুরানকে বিক্রি করে দেয় তাহলে ৭ নম্বর জার্সি পেতে পারেন ব্রাজিলিয়ান প্লে-মেকার।

মাশচেরানো ও তুরানের কেউই যদি ক্লাব না ছাড়েন, তাহলে কুতিনহো পরবেন ২৪ নম্বর জার্সি। যেটা গত মৌসুমে বার্সা ছাড়ার আগে পরতেন জেরেমি ম্যাথিউ।

১ থেকে ২৩ নম্বর জার্সি এই মুহূর্তে বার্সেলোনায় দখল হয়ে আছে। ২৪-ই সর্বশেষ নম্বর, যেটা খালি আছে। 

১৬০ মিলিয়ন ইউরোতে ন্যু ক্যাম্পে আসা কুতিনহোকে মাঠে নামতে যদিও তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে। কাল বার্সেলোনায় মেডিক্যাল পরীক্ষার পর জানা যায়, ঊরুর চোটে ২০ দিন মাঠের বাইরে থাকতে হবে ২৫ বছর বয়সি এই মিডফিল্ডারকে।



রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৮/পরাগ

Walton Laptop
 
   
Walton AC