ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুরে ঝুটের গুদামে আগুন নিয়ন্ত্রণে

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৬, ২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে ঝুটের গুদামে আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরশনের কোনাবাড়ী  এলাকায় বৃহস্পতিবার রাতে ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কমপক্ষে ২৮টি ঝুট গুদাম পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কোনাবাড়ীর  জেলখানা সংলগ্ন জমিদার মাঠ এলাকায় ঝুটের গুদামে আগুন লাগে। মুহূর্তে আগুন পাশের কয়েকটি টিন, কাঠ ও বাঁশ দিয়ে তৈরি ঝুটের গুদামে ছড়িয়ে পড়ে এবং ভয়াবহ আকার ধারণ করে। এ সময় স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাজীপুরের জয়দেবপুর, কালিয়াকৈর, কাশিমপুর ডিবিএল কারখানার ও সাভারের ইপিজেড ফায়ার স্টেশনের ছয়টি ইউনিটের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করে। তবে ঘটনাস্থলে পানির উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়। পানির জন্য ফায়ার সার্ভিসের গাড়িকে দূরের স্থান যেতে হয়। 

ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ২৭/২৮টি ঝুটের গুদাম ও মালামাল পুড়ে গেছে।

শুক্রবার সকালে ড্যাম্পিংয়ের কাজ চলছিল। তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/২ ফেব্রুয়ারি ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়