ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘খালেদাকে দীর্ঘদিন জেলে রাখতে চায় সরকার’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ৩১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খালেদাকে দীর্ঘদিন জেলে রাখতে চায় সরকার’

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, খালেদা জিয়াকে সরকার উদ্দেশ্যমূলকভাবে দীর্ঘদিন জেলে রাখতে চায়। যেহেতু ইতিমধ্যে নির্বাচনের সিডিউল ঘোষণা হবে এটা সরকারও জানে। ডিসেম্বর মাসে নির্বাচন হবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। এখন আমরা চাচ্ছি ন্যায়নীতির মাধ্যমে আইনি লড়াইয়ে খালেদা জিয়াকে বের করে আনবো।

বৃহস্পতিবার কুমিল্লার দুই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আদেশ দেওয়ার পর সুপ্রিম কোর্ট বার ভবনের সভাপতির কক্ষের সামনে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, অতীতে এমনটি আমরা দেখিনি, খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা চলতে পারে না। কুমিল্লার দুই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেওয়া  আদেশের  পর তিনি সাংবাদিকদের  এ কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, হাইকোর্ট মেরিটে বেইল কনসিডার করলেও সুপ্রিম কোর্ট এটা ইন্টারটেইন করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা চলতে পারে না। যেহেতু ওয়ারেন্ট হয়েছে সেহেতু আবেদন করেছি। আদালত আমাদের বেইল দিয়েছে। আমরা সেই বেইলটা বহাল রাখার জন্য বলেছি।

খালেদা জিয়ার এই আইনজীবী বলেন, আর সরকার চাচ্ছে যেকোনো উপায়ে খালেদা জিয়াকে জেলে রাখতে হবে, কারাবন্দি রাখতে হবে। যে মামলায় খালেদা জিয়ার সাজা হয়েছে সে মামলায় আমরা জামিন পেয়েছি। অথচ রাজনৈতিক মামলায় যেখানে খালেদা জিয়া বন্দি ছিল গুলশান অফিসে। তাকে সম্পৃক্ত করে আসামি করা হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/৩১ মে ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়