ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিরিজ বয়কটের হুমকি দিল জিম্বাবুয়ের খেলোয়াড়রা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-০৫ ১২:২০:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৫ ১:৫১:২৬ পিএম
 সিরিজ বয়কটের হুমকি দিল জিম্বাবুয়ের খেলোয়াড়রা
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : আগামী মাসে হারারেতে জিম্বাবুয়ে, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। এই সিরিজকে সামনে রেখে বকেয়া বেতন ও ম্যাচ ফি আদায়ের লক্ষ্যে আন্দোলনে নেমেছে জিম্বাবুয়ের খেলোয়াড়রা। তাদের বেধে দেওয়া সময়ের মধ্যে ম্যাচ ফি ও তিন মাসের বেতন দেওয়া না হলে তারা আসন্ন এই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ বর্জন করবে বলে হুমকি দিয়ে রেখেছে। এখনই তারা নতুন কোচ লালচাঁদ রাজপুতের অনুশীলনে যোগ দেওয়া বন্ধ করে দিয়েছে।

জিম্বাবুয়ের ক্রিকেটাররা গেল বছরের জুলাই থেকে ম্যাচ ফি পাচ্ছেন না। তার সঙ্গে গেল তিন মাস ধরে বেতনও পাচ্ছেন না। তাই বকেয়া ম্যাচ ফি ও বেতনের দাবিতে তারা হুমকি দিয়ে রেখেছে জিম্বাবুয়ে ক্রিকেটকে। ২৫ জুনের মধ্যে যদি তাদের বকেয়া দেওয়া না হয় তাহলে ত্রিদেশীয় সিরিজ বর্জন করবে তারা।

আর্থিক সংকটে থাকায় সম্প্রতি আইসিসির কাছে টাকা ধার চেয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু আইসিসি সেটা মঞ্জুর করেনি। এখন ২৫ জুনের মধ্যে খেলোয়াড়দের বকেয়া পরিশোধ না করতে পারলে আরো সংকটের মধ্যে পড়ে যাবে জিম্বাবুয়ে ক্রিকেট।

তবে জিম্বাবুয়ে ক্রিকেটের একজন মুখপাত্র জানিয়েছেন এই সপ্তাহেই উদ্ভুত সমস্যার সমাধান হয়ে যাবে। তিনি বলেন, ‘জিম্বাবুয়ে ক্রিকেটের অর্থনৈতিক সংকট চরমে। সেটা আমাদের নিয়ন্ত্রণের বাইরে। অর্থ সংকটের কারণে জিম্বাবুয়ে ক্রিকেট তাদের অনেক দায়িত্বই ঠিকমতো পালন করতে পারছে না। খেলোয়াড় ও স্টাফদের বেতন দিতে পারছে না। তবে এটাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে জিম্বাবুয়ে ক্রিকেট। চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আগাচ্ছে। জিম্বাবুয়ে ক্রিকেটের সভাপতি খেলোয়াড়দের কথা দিয়েছেন এই সপ্তাহের মধ্যেই তাদের বেতন ও ম্যাচ ফি দেওয়া শুরু হবে।’

তবে জিম্বাবুয়ের এই ঘটনায় উভয় সংকটে পড়েছে নাক উঁচু অস্ট্রেলিয়া। তারা এই সিরিজ নিয়ে শঙ্কায়ও আছে। গেল কয়েক মাস ধরে অস্ট্রেলিয়ার পর্যবেক্ষক দল জিম্বাবুয়ের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। পরিস্থিতি তাদের কাছে খুব একটা সুবিধার মনে হচ্ছে না।

২০১৪ সালের পর জিম্বাবুয়েতে আর কোনো সিরিজ খেলেনি অস্ট্রেলিয়া। সেবার দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলেছিল অজিরা।




রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge