ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিলেটে ১৪২ কয়েদি মুক্তি পেলেন

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৭ ৬:৪০:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৭ ৮:১২:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : দুই দিনে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন ১৪২ কয়েদি। এদের মধ্যে নারী কয়েদি ১৪ জন। যারা বিভিন্ন লঘু অপরাধে অভিযুক্ত হয়ে সাজা ভোগ করছিলেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে জানান, দেশের ইতিহাসে এই প্রথম কোনো কারাগার থেকে একসঙ্গে ১৪২ কয়েদিকে মুক্তি দেওয়া হলো। এর মধ্যে রোববার বিকেলে ৭৩ জন এবং সোমবার সকালে ৬৯ জনকে মুক্তি দেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, মানবিক দিক বিবেচনায় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় রোববার ১৪৯ জন কয়েদিকে সিলেটের বিভিন্ন আদালতে হাজির করা হয়। এদের বেশিরভাগই মেট্রো আইন, চুরি, ছিনতাই, পতিতাবৃত্তি প্রভৃতি লঘু অপরাধে অভিযুক্ত হয়ে ৬ মাস থেকে ২ বছরের সাজাপ্রাপ্ত ছিলেন।

আদালতে তারা দোষ স্বীকার করে ভবিষৎতে অপরাধ কর্মকাণ্ড থেকে দূরে থাকার অঙ্গীকার করলে আদালত ১৪২ জনকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন। এদের মধ্যে ১০৬ জনকে বিভিন্ন মেয়াদে জামিন এবং ৩৬ জন মামলা থেকে অব্যাহতি পেয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সম্প্রতি সিলেট কেন্দ্রীয় কারাগার ঘুরে যান সরকারের স্বরাষ্ট্রসচিব (সুরক্ষা ও সেবা) ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী ও আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক। পর্যায়ক্রমে দেশের অন্যান্য কারাগার থেকে লঘু অপরাধে সাজাভোগরতদের মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।



রাইজিংবিডি/সিলেট/১৭ সেপ্টেম্বর ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
 
     
Walton AC